Skip to content

SRK-Johnny: না শাহরুখের অ্যাকশান ভাল ছিল না নাচ, ‘কিং খানের থেকে বেশি জনপ্রিয় ছিলাম…’, স্বীকার করলেন জনি

shah rukh khan with johny lever

শাহরুখ খান তখনও তারকা হয়ে উঠতে পারেননি যখন তাকে আব্বাস মস্তানের বাজিগরে সুযোগ দেওয়া হয়েছিল একটি সাম্প্রতিক সাক্ষাত্কারে, জনি লিভার, যিনি সেই ছবির একটি অংশও ছিলেন, ১৯৯০ এর দশকে শাহরুখের সঙ্গে কাজ করার স্মৃতিগুলি স্মরণ এবং শেয়ার করেছিলেন যে বাজিগরের শুটিংয়ের সময়, তিনি শাহরুখের চেয়ে অনেক বেশি জনপ্রিয় ছিলেন। তিনি সেই সময়ের কথাও স্মরণ করেছিলেন যখন একজন মহিলা প্রায় অজ্ঞান হয়ে পড়েছিলেন যখন তিনি শাহরুখকে কুছ কুছ হোতা হ্যায়-এর শুটিং চলাকালীন বাস্কেটবল অনুশীলন করতে দেখেছিলেন।

বাজিগরের অভিজ্ঞতার কথা স্মরণ করে জনি বলেন, “আমরা ১৯৯১ সালে বাজিগরে একসঙ্গে কাজ শুরু করি। ততদিনে তিনি রাজু বান গেল জেন্টলম্যান এবং আরও কয়েকটি ছবিতে কাজ করেছিলেন। কিন্তু আমি তখন তার চেয়ে বেশি বিখ্যাত ছিলাম। লোকজন আমাকে চিনত। আমি তখন একজন তারকা ছিলাম, শাহরুখ আসন্ন তারকা ছিলেন। আমাদের বোঝাপড়া ছিল দারুণ।” এরপর জনি আরও বলেন, “আমি তার মতো পরিশ্রমী, এত পরিশ্রমী কাউকে দেখিনি।”

প্রবীণ অভিনেতা সেই দিনগুলির কথা ভাগ করে নিয়েছিলেন, যখন শাহরুখ অ্যাকশন সিকোয়েন্স এবং নৃত্য সম্পাদনে সত্যিই ভাল ছিলেন না। শাহরুখের কঠোর পরিশ্রম চোখের সামনে থেকে দেখেছেন তিনি। বলেন, “শাহরুখ খান ফাইট সিকোয়েন্সে ভাল ছিলেন না, তিনি নাচেও ভাল ছিলেন না, তিনি কঠোর পরিশ্রম করে নিজেকে তৈরি করেছেন।”

আরও পড়ুন – Shah Rukh Khan: নিজের ক্ষত নিজেই চাটতেন শাহরুখ! কানে নিতেন না ফ্যানেদের কথাও

জনি স্মরণ করেন যে শাহরুখের একটি রহস্যময় ব্যক্তিত্ব ছিল। তিনি হাসির ছলেই বলেন, যে তারা যখন ইয়েস বসের প্রিমিয়ারের জন্য লন্ডনে গিয়েছিল, তখন তিনি দেখেছিলেন যে মহিলারা তার জন্য পাগল হয়ে উঠছে। “পুরুষরা তাকে ঈর্ষান্বিত করত, তারা তার দিকে জিনিস ছুড়ে দিত কারণ তাদের সঙ্গীরা শাহরুখের প্রেমে পড়েছিল। কিন্তু শাহরুখ, তিনি তার কাজের প্রতি পুরোপুরি মনোনিবেশ করেছিলেন।”

বাদশা ছবির শুটিং চলাকালীনও শাহরুখের সঙ্গে এক ঘটনা ঘটে। জনি বলেন, “শাহরুখ কিছু রিহার্সাল করছিলেন। কিছু অভিনেত্রী যারা এয়ার হোস্টেসের ভুমিকায় ছিলেন, তাঁরা একটি ফটো চেয়েছিলেন। আমি ওকে তাদের সাথে একটি ছবি তুলতে বলেছিলাম। তিনি গিয়েছিলেন, একটি ছবি ক্লিক করেছিলেন এবং আবার তার রিহার্সালে মন দিয়েছিল।” একসঙ্গে বহু কাজ করেছেন। দিলওয়ালে ছবিতেও দেখা গিয়েছিল তাঁদের। একসময় শাহরুখ এও বলেছিলেন, জনি লিভার তাঁর চোখে দেখা শ্রেষ্ঠ মানুষ এবং অভিনেতা। এমনকি হাসতে হাসতে এও বলেছিলেন, যে গৌরির থেকেও মনে হয় উনি আমায় ভাল বোঝেন।



বার্তা সূত্র