Skip to content

Nisith Pramanik : রোজগার মেলায় নিয়োগপত্র প্রদান করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিক

Nisith Pramanik : রোজগার মেলায় নিয়োগপত্র প্রদান করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী  নিশীথ প্রামানিক

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী  নিশীথ প্রামানিক

খড়গপুর আইআইটিতে রোজগার মেলায় (Rozgar Mela) নিয়োগপত্র প্রদান করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও যুব ক্রীড়ামন্ত্রী নিশীথ প্রামানিক,দেশ জুড়ে উপকৃত ৭১ হাজার যুবক-যুবতী।

রোজগার মেলার (Rozgar Mela) অধীনে আজ ১৬ ই মে দেশ জুড়ে বিভিন্ন দপ্তরের ৭১ হাজার যুবক-যুবতীকে নিয়োগপত্র দেওয়া হল কেন্দ্রীয় সরকারের তরফে।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যুবক যুবতীদের নিয়োগপত্র দেওয়ার জন্য ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রোগ্রামে যোগ দিয়েছিলেন। সারাদেশে ৪৫টি বিভিন্নস্থানে এই পঞ্চম কর্মসংস্থান মেলা বা রোজগার মেলা ২০২৩ (Rozgar Mela) এর আয়োজন করা হয়েছে।প্রতিটি কেন্দ্রে কেন্দ্রের একাধিক মন্ত্রীও উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী  নিশীথ প্রামানিক

কলকাতা আই আইটি খড়গপুরে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও যুব,ক্রীড়া দপ্তরের প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক সহ বিভিন্ন জনেরা। এদিন সেখানে উপস্থিত যুবক যুবতীদের হতে নিয়োগপত্র তুলে দেন তিনি।

জানা যায় এই নিয়োগগুলি কেন্দ্রীয় সরকারের বিভাগ, রাজ্য সরকার এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে করা হচ্ছে।


কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী  নিশীথ প্রামানিক

উল্লেখ্য, প্রধানমন্ত্রী ২০২২ সালের ২২ অক্টোবর চাকরি মেলা (Rozgar Mela) শুরু করেন। এরপর যথাক্রমে ২২ নভেম্বর, ২০ জানুয়ারী, ২০২৩ এবং ১৩ এপ্রিল, ২০২৩ এ মেলার (Rozgar Mela) আয়োজন করা হয়, যার মাধ্যমে এ পর্যন্ত মোট ২ লক্ষ ৮৮,হাজার যুবককে নিয়োগপত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার ৭১ হাজার নিয়োগপত্র বিতরণের মাধ্যমে এই সংখ্যা দাঁড়াবে ৩ লাখ ৫৯ হাজারে। প্রকৃতপক্ষে, সরকার ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে ১০ লাখ যুবককে সরকারি চাকরি দেওয়ার লক্ষ্য নির্ধারণ করেছে।



বার্তা সূত্র