Skip to content

Amit Shah: ‘বিজেপি নির্বাচনে জিতলে আমরা…’, মুসলিম সংরক্ষণ নিয়ে বড় ঘোষণা অমিত শাহর

Amit-Shah

মুসলিম সংরক্ষণ (Amit Shah on Muslim Reservation) নিয়ে বড় ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সমবায় মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আজ, শনিবার তেলেঙ্গনার একটি জনসভা…

মুসলিম সংরক্ষণ (Amit Shah on Muslim Reservation) নিয়ে বড় ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সমবায় মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আজ, শনিবার তেলেঙ্গনার একটি জনসভা থেকে শাহ বলেন, বিজেপি ক্ষমতায় এলে আমরা মুসলিম সংরক্ষণ বাতিল করব। সেই জায়গায় তফসিলি জাতি, তফসিলি উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির (ওবিসি) জন্য সংরক্ষণ বৃদ্ধি করব।

লোকসভা ভোটে বড় ইস্যু হয়ে উঠেছে মুসলিম সংরক্ষণ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুসলিম সংরক্ষণ নিয়ে নিয়ম করে কংগ্রেস সহ ইন্ডি জোটের বাকি দলগুলিকে আক্রমণ করছেন। অন্যদিকে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা রাষ্ট্রীয় জনতা দলের প্রধান লালু প্রসাদ যাদব আবার জানিয়ে দিয়েছেন, ক্ষমতায় এলে তারা মুসলিম সম্প্রদায়কে সংরক্ষণ দেবেন।

এই পরিস্থিতিতে মুসলিম সংরক্ষণ নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সমবায় মন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, তেলেঙ্গনায় কংগ্রেস সরকার মুসলিমদের ৪ শতাংশ সংরক্ষণ দিয়েছে। এটা অসাংবিধানিক। আমাদের এখান থেকে ১০টা আসন পেলে ৪ শতাংশ মুসলিম সংরক্ষণ তুলে দিয়ে তফশিলি জাতি, তফশিলি উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণির মানুষদের সংরক্ষণ দেব।

Mamata Banerjee: ‘আরও কুকীর্তি আছে’, রাজ্যপাল আনন্দ বোসকে পেনড্রাইভের জুজু দেখালেন মমতা

অমিত শাহর কথায়, তেলেঙ্গনার মানুষ ২০১৯ সালের লোকসভা নির্বাচনে আমাদের ৪টি আসন দিয়েছিলেন। এবার আমরা তেলেঙ্গনায় ১০টিরও বেশি আসনে জিতব। আর দেশে ৪০০-র বেশি আসন পেয়ে প্রধানমন্ত্রী হবেন মোদীজি। এই নির্বাচনে বিজেপি জিতলে, আমরা মুসলমানদের জন্য সংরক্ষণ বাতিল করব এবং তফসিলি জাতি, উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণীর জন্য সংরক্ষণ বৃদ্ধি করব।

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও কড়া ভাষায় আক্রমণ করেন শাহ। তিনি বলেন, এবারের লোকসভা নির্বাচন রাহুল গান্ধী বনাম নরেন্দ্র মোদীর। এই দুইয়ের মধ্যে থেকে আপনাদের বেছে নিতে হবে। দেশে সরকার গঠনের জন্য আপনারা ‘উন্নয়নের জন্য ভোট’ বা ‘জিহাদের জন্য ভোট’ দেবেন? নরেন্দ্র মোদীর উন্নয়নের গ্যারান্টি হল ভারতীয় গ্যারান্টি এবং রাহুল গান্ধীর গ্যারান্টি হল চিনা গ্যারান্টি।

Arvind Kejriwal: এবার বিজেপি জিতলেই মমতা জেলে! বড় বোমা কেজরিওয়ালের

ইন্ডি জোটকেও একহাত নেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। তিনি বলেন, ওদের (ইন্ডি জোট) কোনও প্রধানমন্ত্রী পদপ্রার্থীই নেই। এক সাংবাদিক ওদের জিজ্ঞেস করেছিল, কে হবেন আপনাদের প্রধানমন্ত্রী পদপ্রার্থী? জবাবে ওরা বলেন, আমাদের নেতারাই একে একে প্রধানমন্ত্রী হবেন। এর থেকেই বোঝা যায়, ওদের কোনও প্রধানমন্ত্রী পদপ্রার্থী নেই।

জনতার উদ্দেশ্যে শাহর প্রশ্ন, কোভিডকালে দেশকে কে বাঁচিয়েছিলেন? কে জঙ্গি কার্যকলাপ বন্ধ করেছেন? জি-২০ সম্মেলনে দেশকে নেতৃত্ব দিয়েছেন কে? প্রধানমন্ত্রী মোদী জি-২০ সম্মেলনের সময় দেশকে নেতৃত্ব দিয়েছেন। ভারতকে বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতি হিসেবে গড়ে তুলেছেন তিনিই। যদি দেশকে কেউ এগিয়ে নিয়ে যেতে পারে, তিনি হলেন আমাদের নেতা নরেন্দ্র মোদী।

Kunal Ghosh: ‘বাংলায় তৃণমূলের আসনসংখ্যা হবে…’, চাঞ্চল্যকর দাবি কুণাল ঘোষের



বার্তা সূত্র