Skip to content

৭ দফা দাবিতে হিন্দু-বৌদ্ধ ঐক্য পরিষদের অনশন

অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ আইনসহ ৭ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশের ন্যায় টাঙ্গাইলের মির্জাপুরে গণ-অনশন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মির্জাপুর শাখার যৌথ আয়োজনে এই গণ-অনশন হয়। পৌর শহরের কলেজ রোড এলাকায় অনুষ্ঠিত এ কর্মসূচি শনিবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত।

এ কর্মসূচিতে, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি উত্তম কুমার সেন লালু, সাধারণ সম্পাদক সাংবাদিক নিরঞ্জন পাল, পৌর শাখার সভাপতি যতিন সরকার, সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা, উপজেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক সুরঞ্জন শেঠ তাপস, সদস্য সচিব সুশীল কুমার সরকার, সাবেক সাধারণ সম্পাদক প্রমথেশ গোস্বামী শংকর, প্রদীপ কুমার শীলসহ উপজেলার ১৪টি ইউনিয়নের নেতৃবৃন্দ প্রমুখ বক্তৃতা করেন।

প্রসঙ্গত, ২০১৮ সালে নির্বাচনী ইশতেহারে সরকারি দলের প্রতিশ্রুতিগুলোর মধ্যে রয়েছে, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, বৈষম্য বিলুপ আইন প্রণয়ন, দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন যথাযথ বাস্তবায়ন পার্বত্য শান্তিচুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন এবং সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন করা। কিন্তু বর্তমান সরকার এসব প্রতিশ্রুতি বাস্তবায়ন করেনি বলে জানিয়েছেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক নিরঞ্জন পাল।

রাব্বি/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বার্তা সূত্র

সর্বাধিক পঠিত

সর্বশেষ সংবাদ