৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে হবে! বিতর্কিত বয়ান নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া নোটিশ কমিশনের

বাংলা হান্ট ডেস্কঃ জাতীয় নির্বাচন কমিশন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে ওনার ৩ এপ্রিল দেওয়া ভাষণ নিয়ে নোটিশ পাঠাল। ওই নোটিশে মমতা বন্দ্যোপাধ্যায়কে ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে। বলে রাখি, মমতা বন্দ্যোপাধ্যায় ৩ এপ্রিল একটি জনসভা থেকে ভাষণ দেওয়ার সময় মুসলিম ভোট ভাগাভাগি না করার আবেদন জানিয়েছিলেন।

বিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বয়ানের ভিডিও নিয়ে পাঁচ এপ্রিল নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছিল। বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোষণের রাজনীতি এবং নির্বাচনী জনসভা থেকে ধর্মের রাজনীতি করার অভিযোগ করেছিল। এরপর নির্বাচন কমিশনও মমতা বন্দ্যোপাধ্যায়ের ওই বয়ানকে আপত্তিজনক স্বীকৃতি দেয়।

আরেকদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় মুসলিম তোষণ করার অভিযোগ খারিজ করে পাঁচ এপ্রিল একটি জনসভা থেকে বলেছিলেন যে, বিজেপি আমার বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগ তুলেছে। আমি ওদের বলতে চাই যে, আমি যখন থেকে রাজ্যের ক্ষমতায় এসেছি তখন থেকে রাজ্যের হিন্দু-মুসলিম শান্তিতে বসবাস করছে। আমি না থাকলে এমন হত না।

মুখ্যমন্ত্রীর মুসলিম ভোট ভাগাভাগি না করার মন্তব্যের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৬ এপ্রিল কোচবিহারের জনসভা থেকে বলেছিলেন, দিদি প্রকাশ্য সভা থেকে মুসলিমদের এক হয়ে ভোট দেওয়ার আবেদন করছেন। এখন আমি যদি হিন্দুদের এক হয়ে ভোট দেওয়ার আবেদন করি, তখন কেমন হবে?



বার্তা সূত্র

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email