২০ জুলাই: কে কী বললেন

২০ জুলাই: কে কী বললেন

শেখ হাসিনা
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী

আমি ত্যাগের মহিমায় সমুজ্জ্বল পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানাই সকলকে। প্রবাসী ভাই বোনদের প্রতিও রইল আমার আন্তরিক শুভেচ্ছ।

গত এক বছরেরও বেশি সময় ধরে আমরা কভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করে যাচ্ছি। আর এর মধ্যে আমরা আমাদের অনেক আপনজনকে হারিয়েছি। আজকে তাদের স্মরণ করছি। তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। তবে, এই লড়াইয়ে আমাদেরকে জিততেই হবে এবং আমরা জিতবো ইনশাল্লাহ।

আসুন কুরবানির ত্যাগের মহিমায় উজ্জ্বীবিত হয়ে আমরা দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করি।

করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন। সকলে ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। ঈদ মোবারক।

-ভিডিও বার্তা।

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী

বৃষ্টি এবং ধীর গতির কোরবানির পশুবাহী গাড়ির কারণে ঢাকা-গাজীপুর এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রীদের কিছু জায়গায় ভোগান্তি হচ্ছে আবার কোথাও কোথাও থেমে থেমে গাড়ি চলছে। যারা ভোগান্তির মুখে পড়েছেন তাদের প্রতি আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

লকডাউনসহ বিদ্যমান পরিস্থিতির কারণে এবারের ঈদে পণ্যবাহি ট্রাক, লরি এবং কাভার্ডভ্যানসহ চলাচল করছে। তাই যানবাহনের চাপও বেশি।

করোনা সংক্রমণের উচ্চমাত্তার এমন পরিস্থিতিতে অসতর্ক হলে ভয়াবহ পরিস্থিতি তৈরি হতে পারে বলে বিশেষজ্ঞগণ মনে করেন। এমতাবস্থায় ঈদ আনন্দ যেন বিষাদে রূপ নিতে না পারে, সেজন্য নিজেকে সুরক্ষা বলয়ের মধ্যে রাখতে হবে এবং নিজে ও অন্যকে সতর্ক রাখতে হবে।

-সংবাদ সম্মেলন,সচিবালয়।

অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য

গত দেড় বছরের বেশি সময় ধরে করোনায় আক্রান্ত দেশ। মানুষ দিশেহারা হয়ে গেছে। কিন্তু বিএনপি নামক দলটি মানুষের কাছে যায় নাই। জনগণের প্রতি এই দলটির কোন দায়বদ্ধতা নেই। জনগণের প্রতি কোন কর্তব্যপরায়ণতা নেই। তাই এই দলটি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে এখন উন্মাদের মতো প্রলাপ বকছে।

বিশ্বে যখন ভ্যাকসিন উৎপাদন হল, যখন অনেক বড় বড় দেশ, বিশ্ব মোড়লরা সেই ভ্যাকসিন পায় নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই ভ্যাকসিন বাংলাদেশে নিয়ে এসেছিলেন মানুষের জন্য। যখন ভ্যাকসিন এসেছে, তখন এই ভ্যাকসিনের বিরুদ্ধে বিএনপি অপপ্রচার চালিয়েছে। তারা ভ্যাকসিনের বিরুদ্ধে মানুষকে বিভ্রান্ত করেছে। বেগম খালেদা জিয়ার দল বিএনপি মানুষকে টিকা না দেয়ার জন্য উৎসাহিত করেছিল। কিন্তু দলের চেয়ারপারসন খালেদা জিয়া সোমবার নিজেই ভ্যাকসিন গ্রহণ করেছেন।

-ত্রাণ বিতরণ, শেখ রাসেল স্কয়ার।

রওশন এরশাদ
জাতীয় সংসদের বিরোীদলীয় নেতা

আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা। মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র ইসমাইলকে (আ.) কোরবানি করতে উদ্যত হয়ে হজরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অগাধ ভালোবাসা, অবিচল আনুগত্য ও অকুণ্ঠ আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা অতুলনীয়।

ব্যক্তি ও সমাজজীবনে কোরবানির শিক্ষা সঠিকভাবে কাজে লাগাতে পারলে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে।

এবার পবিত্র ঈদুল আজহা একটু ভিন্নভাবে পালিত হচ্ছে। করোনাভাইরাস আমাদের মাঝে মহাবিপর্যয় হিসেবে দেখা দিয়েছে। মহান ত্যাগের মহিমায় সবাইকে মহামারি প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে নির্দেশনাগুলো মেনে নিজে সুস্থ থাকতে এবং সবাইকে সুস্থ রাখতে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে পবিত্র ঈদুল আজহা উদযাপনের আহ্বান জানান তিনি।

-শুভেচ্ছা বাণী।

মোঃ আতিকুল ইসলাম
মেয়র, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)

কেউ যদি নিজের বাড়ির সামনে কোরবানির পশুর বর্জ্য ফেলে রাখে তাহলে ডিএনসিসির ময়লার গাড়ি থেকে তার বাড়ির সামনে অধিক পরিমাণ বর্জ্য ফেলে আসা হবে।

আসন্ন ঈদুল আজহায় স্থানীয় কাউন্সিলরসহ সকলের আন্তরিক সহযোগিতায় ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে। বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রমের আওতায় আসন্ন ঈদুল আজহায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে সর্বমোট ১১ হাজার ৫ শত ৮ জন কর্মী কোরবানির বর্জ্য অপসারণ কাজে নিয়োজিত থাকবে।

কোরবানি পশুর বর্জ্য অপসারণে গুলশানের নগর ভবনে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোল রুমের নম্বরগুলো হলো- ০২৫৮৮১৪২২০, ০৯৬০২২২২৩৩৩ এবং ০৯৬০২২২২৩৩৪।

-ডিএনসিসি ডেডিকেটেড কভিড হাসপাতালে।

মোহা. শফিকুল ইসলাম
ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার

ঈদ কেন্দ্র করে মহানগরীতে চুরি, ডাকাতি রোধে থানা পুলিশের পাশাপাশি পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। ডিএমপি’র গোয়েন্দা পুলিশের একাধিক টিম নিরাপত্তার দায়িত্ব পালন করছে।

কুরবানির ঈদকে কেন্দ্র করে অনেকে রাজধানী ছেড়ে গ্রামের বাড়িতে গিয়েছেন। এ সময় বাসায় নগদ টাকা ও মূল্যবান স্বর্ণালংকার নিরাপদে রাখার অথবা নিকট আত্মীয়দের কাছে রাখার পরামর্শ দেন তিনি। মূল্যবান সম্পদ ব্যাংকের লকারে রাখতে পরামর্শ দিয়ে তিনি বলেন, বাসায় দারোয়ান থাকলে তার সাথে নিয়মিত যোগাযোগ রাখুন। সিসিটিভি সচল কি-না সে বিষয়ে নিশ্চিত হোন।

-ব্রিফিং।

 

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব

সরকার করোনা মোকাবেলায় ব্যর্থতার পরিচয় দিয়েছে। করোনা বিএনপি আর খালেদা জিয়া নয় যে, পুলিশ দিয়ে পিটিয়ে ঠাণ্ডা করা যাবে।

দেশের মানুষ চরম দুখ কষ্টে আছে। লকডাউনে সরকার আর্থিক ও খাদ্য সহায্য করছে না। যেটুকু সরকারের কাছ থেকে দিচ্ছে তা তাদের দলের নেতাকর্মীরা লুটে নিচ্ছে।

-নোয়াখালী।



বার্তা সূত্র

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email