Skip to content

১১ ডিসেম্বর থেকে কে দেশ চালাবে পরিষ্কার করুন: বিএনপিকে মোজাম্মেল

১১ ডিসেম্বর থেকে কে দেশ চালাবে পরিষ্কার করুন: বিএনপিকে মোজাম্মেল

‘আগামী ১০ ডিসেম্বর থেকে খালেদা জিয়া ও তারেক রহমানের কথায় দেশ চলবে’ বিএনপি নেতা আমান উল্লাহ আমানের এ বক্তব্যের সাংবিধানিক ব্যাখ্যা চেয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, ১১ ডিসেম্বর থেকে রাষ্ট্র কে চালাবে তার সাংবিধানিক ব্যাখ্যা দিয়ে পরিষ্কার করুন।

মঙ্গলবার (১ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে দৈনিক স্বদেশ বিচিত্রার ষষ্ট বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি বড় বড় সমাবেশ করছে, তারা সরকারের বিদায়ের কথা বলছে, বলতেই পারে। কিন্তু একটি কথার অর্থ আমি বুঝিনি। ১০ ডিসেম্বরের পর এ সরকার আর থাকবে না। ভালো, তাহলে কে ১১ তারিখ থেকে রাষ্ট্র পরিচালনা করবে? সেটা পরিষ্কার হওয়া উচিত।

আরও পড়ুন: ১০ ডিসেম্বরের পর খালেদার কথায় দেশ চলবে: আমান

তিনি বলেন, ১১ তারিখে রাষ্ট্র কে চালাবেন যারা দাবি করছেন, তাদের তো দেশ চালানোর সুযোগ নেই। তারা যেহেতু এখন পর্যন্ত নির্বাচিত নয় এবং ১১ ডিসেম্বর পর্যন্ত নির্বাচিত হওয়ারও কোনো সুযোগ নেই, কাজেই তাদের তো রাষ্ট্রক্ষমতায় আসার সুযোগ নেই। তাহলে কারা চালাবে? যারা অদৃশ্য শক্তি, যারা অসংবিধানিকভাবে রাষ্ট্র পরিচালনা করবে, তারা কি তাই চাচ্ছেন?

মোজাম্মেল হক বলেন, ১১ তারিখ থেকে রাষ্ট্র কীভাবে চলবে সেটা জাতির সামনে পরিষ্কার করুক। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে যে রাষ্ট্র গঠিত হয়েছে, সেই রাষ্ট্র অসাংবিধানিকভাবে চালাবে, যারা এমনটা বলেছে তারা নিঃসন্দেহে অন্যায় ও সাংবিধানিক কথা বলেছে, তাদের বিচার হওয়া উচিত।

দৈনিক স্বদেশ বিচিত্রার সম্পাদক অশোক ধরের সভাপতিত্বে সভায় ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি আবু জাফর সূর্য, সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

আরএসএম/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

বার্তা সূত্র