Skip to content

হারলেই বিশ্বকাপ থেকে বিদায়, মঙ্গলবার বাংলাদেশের বিরুদ্ধে মরণ বাঁচন ম্যাচে মিতালি ব্রিগেড

India Faces Bangladesh on a Do or Die clash in CWC | Sangbad Pratidin

Published by: Tiyasha Sarkar |    Posted: March 21, 2022 3:12 pm|    Updated: March 21, 2022 3:12 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেয়েদের ক্রিকেট বিশ্বকাপে (Womens’ World Cup) ভারত (India Womens’ Cricket Team) একেবারেই ধারাবাহিকতা দেখাতে পারছে না। পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জিতলেও ঝুলনরা হেরেছেন তিনটি ম্যাচ। এহেন পরিস্থিতিতে আগামিকাল বাংলাদেশের মুখোমুখি হবে ভারতীয় মহিলা ক্রিকেট দল। এই ম্যাচে হেরে গেলেই ভারতের বিশ্বকাপ জয়ের স্বপ্ন শেষ হয়ে যাবে।

চলতি বিশ্বকাপে ভারতীয় মহিলা ক্রিকেটারদের ব্যক্তিগত রেকর্ডের বেশ কয়েকটি নজির থাকলেও দলগত ভাবে ভারতের পারফরম্যান্স খুব ভাল নয়। সেডন পার্কে বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে ভারতীয় শিবিরে চিন্তার ভাঁজ থাকবেই। কারণ বাংলাদেশ-ম্যাচ জিতে গেলেও রাউন্ড রবিন লিগের ভারতের শেষ ম্যাচ রয়েছে দক্ষিণ আফ্রিকার সঙ্গে। এই টুর্নামেন্টে একটিও ম্যাচ হারেনি প্রোটিয়ারা। এই দুই ম্যাচে ভারত জিতে গেলেও তাকিয়ে থাকতে হবে অন্য দলগুলির দিকে। ফলে বোঝাই যাচ্ছে, সেমিফাইনালের টিকিট জোগাড় করতে হলে শুধু নিজেদের জিতলেই চলবে না, তাকিয়ে থাকতে হবে অন্য দেশগুলোর দিকেও।  

[আরও পড়ুন: ‘সমালোচকদের জবাব দিতে চাই’, আইপিএল শুরুর আগে হুঙ্কার রাসেলের]

এই হাই ভোল্টেজ ম্যাচে নামার আগে ভারতের ব্যাটিং নিয়ে চিন্তা রয়েই যাচ্ছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আগের ম্যাচে ২৭৭ রান করলেও ম্যাচ হেরে যায় ভারত। ভারতের ওপেনিং জুটি একেবারেই রান করতে পারছে না। বারবার ওপেনিং কম্বিনেশন বদলালেও সাফল্যের মুখ দেখেনি মিতালির দল। বাংলাদেশের বিরুদ্ধে স্মৃতি মান্ধানার সঙ্গে ইয়াস্তিকা ভাটিয়াকেই নামানো হতে পারে বলে জানা গিয়েছে। একইসঙ্গে স্মৃতির ব্যাটেও খরা চলছে। বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে স্মৃতির ফর্ম ফিরে আসবে বলে আশাবাদী ভারতীয় দল। অধিনায়ক মিতালি রাজ (Mithali Raj) এবং সহ-অধিনায়ক হরমনপ্রীত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় রান করেছিলেন। ফলে বাংলাদেশের বিরুদ্ধে তাঁদেরও ব্যাট কথা বলবে বলে মনে করা হচ্ছে।    

রেকর্ড গড়ে ২৭৭ রান তাড়া করে ভারতকে হারায় অস্ট্রেলিয়া। ভারতীয় বোলিং একেবারেই দাগ কাটতে পারেনি। প্রথমবার বিশ্বকাপ খেলতে নেমেছে বাংলাদেশ। পাকিস্তানকে হারিয়ে ইতিমধ্যেই চমকে দিয়েছে তারা। এহেন দলের বিরুদ্ধে বিশেষজ্ঞরা ভারতকে এগিয়ে রাখলেও ভারতীয় শিবিরে চিন্তা কিন্তু কমছে না। সামান্য ভুলেই স্বপ্নভঙ্গ হতে পারে ভারতীয় দলের। ম্যাচের আগে পাকিস্তানের বিরুদ্ধে অসাধারণ ব্যাটিং করা স্নেহ রানা জানিয়েছেন, “পরিস্থিতি অনুযায়ী খেলতে পারলে কোনও চাপ আসবে না। আমরাও ছোট মাঠের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করব। তারপর প্রয়োজন মতো শট খেলব।”

[আরও পড়ুন: সময়ের আগেই হাজিরা, কয়লা কাণ্ডের তদন্তে সহযোগিতা করতে দিল্লির ইডি দপ্তরে অভিষেক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে



সংবাদ সূত্র