Skip to content

হামাসের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগকারী ব্যক্তির মিথ্যাচারিতা ও কুকর্ম ফাঁস

হামাসের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগকারী ব্যক্তির মিথ্যাচারিতা ও কুকর্ম ফাঁস

হামাসের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগকারী ব্যক্তির মিথ্যাচারিতা ও কুকর্ম ফাঁস

ইমরুল শাহেদ: [২] ইসরায়েলের একজন আইনজীবী গত ৭ অক্টোবর হামাসের বিরুদ্ধে পরিকল্পিত যৌন সহিংসতার অভিযোগ তুলেছিলেন। এর কিছু দিন পর ইসরায়েল সরকার তাকে বিশেষ সম্মাননা পুরস্কার প্রদান করে। এখন ইসরায়েলি গণমাধ্যমগুলো তার বিরুদ্ধে বড় ধরনের অর্থ কেলেঙ্কারি এবং হামাসের ব্যাপারে মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়ানোর অভিযোগ তুলেছে। সূত্র: পার্সটুডে

[৩] ইসরায়েলি আইনজীবী কোচাভ এলকায়াম লেভি তথাকথিত একটি ‘সিভিল কমিশন-এর প্রতিষ্ঠাতা হিসাবে ‘গত ৭ অক্টোবর নারী ও শিশুদের বিরুদ্ধে হামাসের যৌন অপরাধ’ শীর্ষক একটি বানোয়াট খবর ছড়িয়ে দেয়। সঙ্গে সঙ্গে পশ্চিমা মিডিয়া ও সংবাদ সংস্থাগুলো তার উদ্ধৃতি দিয়ে এই মিথ্যা খবর সব জায়গায় ছড়িয়ে দেয় এবং কোনো প্রমাণ ছাড়াই প্রচার চালাতে থাকে যে ফিলিস্তিনের সংগ্রামী যোদ্ধারা ইসরায়েলি সেনাদের বিরুদ্ধে হামলা চালানোর সময় পরিকল্পিতভাবে যৌন অপরাধে জড়িয়ে পড়ে।
 
[৪] লেভি এমনকি সিএনএন টিভি চ্যানেলের স্পেশাল একজন মানবাধিকার বিশেষজ্ঞ হিসাবে উপস্থিত হয়ে হামাসের কর্মকাণ্ডের প্রত্যক্ষদর্শী হিসাবে বক্তব্য দেন। ইসরায়েলি দৈনিক হারেতজ তার সম্পর্কে একটি নিবন্ধও প্রকাশ করে বলেছে, লেভি বিভ্রান্তিকরভাবে দাবি করেছে যে তার কোন সন্দেহ নেই যে হামাস যোদ্ধারা ৭ অক্টোবর পরিকল্পিতভাবে ধর্ষণ ও যৌন নির্যাতন করেছে।

[৫] এরপর গত বছর ৬ ডিসেম্বর হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরিষদের সদস্যরা এবং প্রেসিডেন্টের সহকারী ও জেন্ডার পলিসি কাউন্সিলের পরিচালক জেনিফার ক্লেইন ৭ অক্টোবরের ঘটনাগুলো বিশেষ করে হামাসের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের বিষয়ে তথ্য সংগ্রহ ও রিপোর্ট তৈরির জন্য ইসরায়েলি ওই আইনজীবী কোচাভ এলকায়াম লেভিকে ওয়াশিংটনে আমন্ত্রণ জানান। 

[৬] ২১ মার্চ পুরষ্কার গ্রহণের পর, কোচাভ এলকায়াম লেভি বলেছিলেন, ‘আমাদেরকে অবশ্যই ইহুদি বিরোধিতার ক্রমবর্ধমান জোয়ারের বিরুদ্ধে শক্ত হয়ে  দাঁড়াতে হবে’। পক্ষান্তরে হামাসের বিরুদ্ধে ধর্ষণের প্রতিবেদনটি ছিল সাজানো। মূল ঘটনা হচ্ছে, বাইডেন প্রশাসনের একজন সদস্যসহ এলকায়াম লেভির আর্থিক পৃষ্ঠপোষকরা ৭ অক্টোবর হামাসের বিরুদ্ধে যৌন সহিংসতার মিথ্যা গল্প বানিয়ে প্রতিবেদন তৈরির জন্য বলেছিল। 

[৭] ইসরায়েলি সরকারের একজন কর্মকর্তা ওয়াই নেটকে বলেছেন, ‘মানুষ এলকায়াম লেভি থেকে নিজেদের দূরে সরিয়ে নিয়েছে। কারণ তার গবেষণা ভুল প্রমাণিত হয়েছে’। লেভি তার সংস্থা ‘ডেবোরার’ মাধ্যমে লাখ লাখ ডলার সংগ্রহ করেছেন, তবে সরকারী তথ্য মতে, তিনি ধনী আমেরিকান ইহুদি সমর্থকদের সাথেও প্রতারণা করেছেন। যেমন জাপানে বাইডেন প্রশাসনের বর্তমান রাষ্ট্রদূতের সমস্ত অর্থ নিজের একাউন্টে ট্রান্সফার করেছেন। সম্পাদনা: রাশিদ 

আইএস/আর/আইএফ

বার্তা সূত্র