হকি চ্যাম্পিয়ন্স ট্রফি স্থগিতে ঘরোয়া টুর্নামেন্টে জোর ফেডারেশনের

এশিয়ান হকি ফেডারেশনের কাছ থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি স্থগিত হওয়ার চিঠি আনুষ্ঠানিকভাবে পেয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন। তাই জাতীয় হকি দলের ক্যাম্প বন্ধ ঘোষণা করেছে ফেডারেশন। এদিকে, ক্যালেন্ডার অনুযায়ী ফেব্রুয়ারি ও মার্চ মাসে তিনটি টুর্নামেন্ট আয়োজন করবে হকি ফেডারেশন। যদিও বাংলাদেশ গেমসের পর, প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনার কথা জানিয়েছেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ।

আগামী ১১ থেকে ১৯ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি। স্বাগতিক হওয়ার কারণে প্রথমবারের মতো এই আসরে অংশ নেয়ার কথা ছিলো বাংলাদেশের। কিন্তু ক’দিন আগেই হঠাৎ টুর্নামেন্ট স্থগিত করে এশিয়ান হকি ফেডারেশন।

এশিয়ান হকি ফেডারেশন আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশনকে। এরপরই বন্ধ ঘোষণা করা হয় জাতীয় দলের ক্যাম্প। যদিও করোনা পরিস্থিতির উন্নতি হলে অক্টোবরে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের পরিকল্পনা আছে এশিয়ান হকি ফেডারেশনের।

বাংলাদেশ হকি ফেডারেশন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ জানান, সোমবার (২৫ জানুয়ারি) চ্যাম্পিয়ন্স ট্রফি স্থগিত করেছে এশিয়ান হকি ফেডারেশন। অংশগ্রহণকারী দলগুলোর সঙ্গে আলোচনা করেই এমন সিদ্ধান্ত নিয়েছে তারা। যেহেতু আগামী সেপ্টেম্বর-অক্টোবরের আগে চ্যাম্পিয়ন্স ট্রফি অনুষ্ঠিত হওয়ার সম্ভবনা নেই, সেজন্য বন্ধ রাখা হয়েছে বাংলাদেশ জাতীয় হকি দলের অনুশীলন ক্যাম্প। তবে আবার তারিখ নির্ধারণ হলে ক্যাম্প শুরু করা হবে বলেও জানান মোহাম্মদ ইউসুফ।

এদিকে চলতি বছরের এপ্রিলে শুরু হবে বাংলাদেশ গেমসের নবম আসর। যার জন্য ফেব্রুয়ারি ও মার্চে তিনটি টুর্নামেন্ট আয়োজন করবে ফেডারেশন। এর মধ্যে ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে প্রিমিয়ার লিগ নিয়ে কাজ করবে ফেডারেশন কর্তারা। তবে বাংলাদেশ গেমসের পর প্রিমিয়ার লিগ শুরুর পরিকল্পনার কথা জানিয়েছেন ফেডারেশনের শীর্ষ কর্তা।

মোহাম্মদ ইউসুফ জানান, চ্যাম্পিয়ন্স ট্রফি না হওয়ার কারণে ঘরোয়া অন্যান্য টুর্নামেন্টের উপর জোর দিচ্ছে ফেডারেশন। ঘরোয়া টুর্নামেন্টগুলোর মধ্যে ফেব্রুয়ারিতে শহীদ স্মৃতি টুর্নামেন্ট, পরপরই রয়েছে নারীদের একটি টুর্নামেন্ট। পরপর অনুষ্ঠিত ন্যাশনাল যুব হকি টুর্নামেন্ট ও স্বাধীনতা কাপ হকি। এপ্রিলের বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের পরই জাতীয় হকি প্রিমিয়ার লিগ শুরু পরিকল্পনার কথা জানালেন হকি ফেডারেশনের এই কর্তা।

সবশেষ ২০১৮ সালে মাঠে গড়িয়েছিলো প্রিমিয়ার লিগ, সব জটিলতা নিরসনের মাধ্যমে আবারো লিগ ফিরবে তার পুরনো চেহারায়। এমনটাই প্রত্যাশা সবার।

DMCA.com Protection Status

সূত্র: সময় টিভি

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।