Skip to content

সেপ্টেম্বরে পাবনা-ঢাকা রুটে সরাসরি ট্রেন চালুর ঘোষণা রাষ্ট্রপতির

সেপ্টেম্বরে পাবনা-ঢাকা রুটে সরাসরি ট্রেন চালুর ঘোষণা রাষ্ট্রপতির

আগামী সেপ্টেম্বর মাসে পাবনা-ঢাকা রুটে সরাসরি ট্রেন চালুর ঘোষণা দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। মঙ্গলবার (১৬ মে) বিকেলে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে পাবনাবাসীর দাবির প্রেক্ষিতে তিনি এ ঘোষণা দেন।

রাষ্ট্রপতি বলেন, আপনাদের দাবি-দাওয়া পূরণ শুরু হবে পাবনা থেকে ঢাকা রেল যোগাযোগ ব্যবস্থা চালু দিয়ে। চলতি বছরের সেপ্টেম্বর মাস থেকে পাবনাবাসী ট্রেনে উঠে সরাসরি ঢাকায় যেতে পারবেন। সেই ব্যবস্থা করা হবে। এতদিন পাবনা থেকে ঢাকা যেতে হলে ঈশ্বরদী হয়ে যেতে হতো। পাবনা-ঢাকা এক্সপ্রেস ট্রেনের নাম আপনারা ঠিক করেন। আপনাদের আমি এ দায়িত্ব দিয়ে গেলাম। এটা আগে করবেন আপনারা।

এ ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গে অনুষ্ঠানে উপস্থিত সবাই আনন্দ উল্লাসে মেতে ওঠেন। ধাপে ধাপে পাবনাবাসীর বিভিন্ন দাবি পূরণের আশ্বাস দেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, আমার আগমন ঘিরে পাবনায় যে এইভাবে আয়োজন হবে তা কল্পনাও করিনি। পাবনাবাসীর এই উচ্ছ্বাসের ঋণ আমি কীভাবে শোধ করবো? আমি চির কৃতজ্ঞ। এই আয়োজন আমি জীবনেও ভুলবো না। পাবনা এডওয়ার্ড কলেজের স্মৃতিবিজড়িত এই ঐতিহাসিক মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনা সভায় উপস্থিত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আপনাদের এতো ভালোভাসা ও সম্মান পেয়ে আমি আবেগাপ্লুত আনন্দিত। ঢাকার বাহিরে প্রথম সফরেই নিজ জন্মস্থান পাবনায় আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এডওয়ার্ড কলেজের স্মৃতিবিজড়িত এই ঐতিহাসিক মাঠে আয়োজিত নাগরিক সংবর্ধনায় উপস্থিত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। কলেজে পড়াশোনা অবস্থায় কলেজ মাঠের অনেক স্মৃতি এখন মনে পড়ছে। এখান থেকে আমি ছাত্র রাজনীতি করেছি।

এর আগে বিকেল সোয়া ৩টার দিকে শুরু হওয়া সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রপতির কাছে পাবনাবাসীর দীর্ঘ দিনের অপূর্ণ দাবি-দাওয়া তুলে ধরেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ও জাতীয় সংসদ সদস্যরা। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল পাবনা মেডিকেল কলেজকে হাসপাতালে রূপান্তর, পাবনা-ঢাকা রুটে সরাসরি ট্রেন চালু ও ঈশ্বরদী বিমানবন্দর চালুর দাবি জানান।

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি পাবনার কাজিরহাট, রাজবাড়ীর দৌলতদিয়া ও পাটুরিয়া দিয়ে ওয়াই সিস্টেমে সেতু এবং সরকারি এডওয়ার্ড কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় করার দাবি তুলে ধরেন। পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস ঈশ্বরদী সুগার মিল ও বিমানবন্দর চালুসহ বিভিন্ন দাবি তুলে ধরেন।

বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডেপুটি স্পিকার ও পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকু, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা-৩ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, নাগরিক কমিটির আহ্বায়ক অঞ্জন চৌধুরী, সদস্য সচিব-১ অধ্যাপক শিবজিত নাগ, সদস্য সচিব-২ আব্দুল মতিন খান এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।

রাকিব হাসনাত/আরএআর



বার্তা সূত্র

সর্বাধিক পঠিত

সর্বশেষ সংবাদ