সেনাবাহিনীকে নিয়ে বিভ্রান্তি সৃষ্টির উদ্দেশ্যে অপপ্রচার চালানো হচ্ছে: সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ খান বলেছেন, বিভ্রান্তি সৃষ্টির জন্যই সুশৃঙ্খল এই    বাহিনীকে নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। এই বাহিনীর প্রতিটি  সদস্য ঘৃণাভরে সেই অপপ্রচারকে  প্রত্যাখ্যান করে। তিনি বলেন, আমার কারণে যেন বাহিনী ও সরকার বিতর্কিত না হয়, সে বিষয়ে আমি সতর্ক রয়েছি।

আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি)  রাজধানীর তেজগাঁওয়ে আর্মি এভিয়েশন গ্রুপের এক অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। জেনারেল আজিজ বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ হোক কিংবা বহির্বিশ্বের হোক যে কোনো সমস্যা মোকাবিলার জন্য আমরা সাংবিধানিকভাবে ঐক্যবদ্ধ। এটা নিয়ে আমার মনে হয় দুশ্চিন্তার কোন কারণ নেই।

জেনারেল আজিজ আহমেদ বলেন, সেনাবাহিনীর অভ্যন্তরীণ শৃঙ্খলা নিয়ে পরিকল্পিতভাবে যা করা হচ্ছে, এগুলো বাংলাদেশ সেনাবাহিনীর মতো প্রতিষ্ঠান যেটা হলো জাতির গর্ব, দেশের গর্ব, সেই প্রতিষ্ঠানকে নিয়ে  নানা ধরনের অপপ্রচার। যাতে করে একটা বিভ্রান্তির সৃষ্টি হয়।

তিনি আরও বলেন, আপনাদেরকে আমি দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই- সেনাবাহিনী একটা অত্যন্ত প্রশিক্ষিত এবং ওয়েল মোটিভেটেড একটা ফোর্স। আগের থেকে অনেক বেশি সুসংহত। সেনাবাহিনীর চেইন অব কমান্ড অত্যন্ত ইফেকটিভ এবং বাহিনীর প্রতিটি সদস্য ঘৃণাভরে এ ধরনের অপচেষ্টাকে প্রত্যাখ্যান করেছে অতীতে, এখনও করছে। এবং বর্তমানে যা আছে তা ঘৃণাভরে প্রত্যাখ্যান করে যাচ্ছে।

সেনাপ্রধান বলেন, আমাদের চেইন অব কমান্ডে যারা আছে, তারা সবাই আমরা এ ব্যাপারে সতর্ক আছি। আমি আশ্বাস দিতে চাই- সেনাবাহিনীতে এ ধরনের অপপ্রচার বিন্দুমাত্র আঁচ আনতে পারবে না তারা আমাদের চেইন অব কমান্ডে।

সেনাপ্রধান আরও বলেন, সেনাবাহিনী বাংলাদেশের সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল। বাংলাদেশের সংবিধানকে সমুন্নত রাখতে অঙ্গীকারাবদ্ধ। বাংলাদেশ সরকারের প্রতি অনুগত এবং বাংলাদেশ সরকারের বর্তমান সরকারের যে কোনো আদেশ নির্দেশ পালনে সদা প্রস্তুত।

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email