Skip to content

সেজানের অগ্নিকান্ডে নিহতদের পরিবারকে ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুডস্-এর সেজান জুস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া এবং নিহতদের প্রত্যেক পরিবারকে ২ লাখ টাকা করে  ক্ষতিপূরণ আর আহতদেরকে ৫০ হাজার টাকা করে চিকিৎসা  সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন শ্রম ও কর্মসংস্হান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান।

প্রতিমন্ত্রী শুক্রবার (৯ ‍জুলাই) সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের এ কথা বলেন। ঘটনাস্থল পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের পক্ষ থেকে অগ্নিকাণ্ডে নিহতদের প্রত্যেক পরিবারকে দুই লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন।

মন্নুজান সুফিয়ান বলেন, এ ঘটনা তদন্ত করা হবে। ইতোমধ্যেই তদন্ত কমিটি গঠিত হয়েছে। তদন্তে যারাই দোষী প্রমাণিত হবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী ঘটনাস্থলের পাশে ইউ-এস বাংলা হাসপাতালে চিকিৎসাধীন আহত শ্রমিকদের দেখতে যান। তিনি শ্রমিকদের চিকিৎসার খোঁজখবর নেন এবং চিকিৎসায় সহায়তা দেওয়ার আশ্বাস দেন।

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব কেএম আবদুস সালাম, শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাওসার আহমেদ পলাশ প্রমুখ।