Skip to content

সুড়ঙ্গে আটকে থাকা শ্রমিক ভাইদের ধৈর্য ও সাহস অনুপ্রাণিত করবে, এক্সে অভিনন্দন প্রধানমন্ত্রীর

উত্তরকাশীর সিল্কিয়ারা সুড়ঙ্গে আটকে থাকা ৪১ জন শ্রমিকের উদ্ধারকাজ শেষ হতেই এক্স হ্যান্ডেলে তাঁদের ধৈর্য ও সাহসের তারিফ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সঙ্গে প্রধানমন্ত্রী লিখেছেন, ১৭ দিন ধরে যাঁরা এই ৪১ জন শ্রমিককে উদ্ধার করতে সঙ্ঘবদ্ধ ভাবে কাজ করেছেন, তাঁরা মানবতার আশ্চর্য এক নজির গড়েছেন।

মোদী তাঁর এক্স পোস্টে লিখেছেন, ‘‘উত্তরকাশীতে আমাদের শ্রমিক ভাইদের উদ্ধার অভিযানের সাফল্য সবাইকে আবেগাপ্লুত করছে। এটা খুবই আনন্দের বিষয় যে, দীর্ঘ অপেক্ষার পর আমাদের এই বন্ধুরা এখন তাদের প্রিয়জনদের সঙ্গে দেখা করতে পারবেন। এই প্রতিকূল সময়ে এই সমস্ত পরিবার যে ধৈর্য ও সাহস দেখিয়েছে তার প্রশংসা ভাষায় প্রকাশ করা যায় না।’’

পাশাপাশি উদ্ধারকাজে যুক্ত সকলকে অভিবাদন জানিয়েছেন মোদী। তিনি লিখেছেন, ‘‘এই উদ্ধার অভিযানে জড়িত সবাইকে আমি সেলাম জানাই। তাঁদের সাহসিকতা ও দৃঢ়তা আমাদের শ্রমিক ভাইদের নতুন জীবন দিয়েছে।’’ এক্স হ্যান্ডেলে পোস্ট করে উদ্ধার হওয়া শ্রমিকদের সহনশীলতার তারিফ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। পাশাপাশি তিনি উদ্ধারকারীদেরও প্রশংসা করেছেন।

গত ১২ নভেম্বর ভোরে উত্তরকাশীর সিল্কিয়ারা সুড়ঙ্গে ধস নামে। ভিতরে আটকে পড়েন ৪১ জন শ্রমিক। এত দিন ধরে তাঁদের বার করার জন্য নানা ভাবে চেষ্টা করা হচ্ছিল। কিন্তু ধ্বংসস্তূপ খুঁড়ে শ্রমিকদের কাছে পৌঁছনো সম্ভব হচ্ছিল না কিছুতেই। খোঁড়ার সময়ে গত শুক্রবার বাধা আসে। ধ্বংসস্তূপের ভিতরের লোহার কাঠামোয় ধাক্কা খেয়ে ভেঙে যায় আমেরিকান খননযন্ত্র। উদ্ধারকাজ থমকে যায়। অবশেষে শুক্রবার সন্ধ্যায় আসে সেই মাহেন্দ্রক্ষণ। প্রথম শ্রমিককে বার করে আনা হয় সন্ধ্যা ৭টা ৪৯ মিনিটে। ৮টা ৩৮ মিনিটে ৪১তম জনকে উদ্ধারের পর শেষ হয় অভিযান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের
Google News,
X (Twitter),
Facebook,
Youtube,
Threads এবং
Instagram পেজ)



বার্তা সূত্র

সর্বাধিক পঠিত

সর্বশেষ সংবাদ