Skip to content

সাম্যবাদী দলের শ্রদ্ধা : বঙ্গবন্ধু আজও তাঁর আদর্শের মাধ্যমে অত্যুজ্জ্বল আলোর বিচ্ছুরণ ঘটাচ্ছেন- সাইমুম হক

এশিয়া বার্তা, ১৫ আগস্ট :  জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশের সাম্যবাদী দল (এম এল) -এর উদ্যোগে আজ রবিবার সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন কমপ্লেক্সে  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে।

দলের মহানগর সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বাবুল বিশ্বাস, কমরেড সাইমুম হক ও কমরেড সুলতান বিশ্বাসের নেতৃত্বে এর আগে সেগুনবাগিচাস্থ দলের কেন্দ্রীয় অফিস থেকে একটি শোক .ব্যালি বের করা হয় এবং .ব্যালীপূর্ব একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে .ব্যালিটি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হয়।  সেখানে দলের সদস্যদের নিয়ে নেতৃবৃন্দ  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। নেতৃবৃন্দ সেখানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এবং তাঁদের শিশুপুত্র শেখ রাসেলসহ ‘৭৫ – এর ১৫ আগস্টের সেই কালরাতে বর্বরোচিত হত্যাকাণ্ডের শিকার সকল শহীদদের আত্মার শান্তি কামনা করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের .ব্যালি ও শ্রদ্ধাঞ্জলি প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড সুলতান বিশ্বাস, কেন্দ্রীয় কমিটির সদস্য সাইমুম হক ও ছাত্রনেতা হৃদয় প্রমুখ।

সাম্যবাদী দলের কেন্দ্রীয় অফিসের সামনে .ব্যালীপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে কমরেড বাবুল বিশ্বাস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির  প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ করে সেদিনের বর্বরোচিত হত্যাকান্ডের নেপথ্য ক্রীড়নকদের তথ্য বের করে তা জনসম্মুখে প্রকাশ এবং তাদেরও বিচারের আওতায় আনার দাবি জানান ।

কমরেড সাইমুম হক বলেন,  হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী শেখ মুজিবকে নির্মমভাবে স্ব -পরিবারে হত্যার মধ্য দিয়ে ঘাতকরা মনে করেছিল সবকিছু শেষ করে দেয়া গেছে। কিন্তু ওদের অজ্ঞতা ছিল, ওরা বোঝেনি বঙ্গবন্ধুর মতো মহীরুহ- মহামানব কখনো শেষ হয় না, শেষ হবার নয়। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশই নয়, পৃথিবীর সকল স্বাধীনতাকামী- মুক্তিপাগল মানুষের মনে আজো তাঁর রেখে যাওয়া আদর্শের মাধ্যমে অত্যুজ্জ্বল আলোর বিচ্ছুরণ ঘটাচ্ছেন। তিনি অমর, তিনি অক্ষয়।

কমরেড সুলতান বিশ্বাস বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ রাষ্ট্র ক্ষমতায়, তিনি প্রখর বুদ্ধিমত্তা, শ্রম ও মেধা দিয়ে তাঁর পিতার সোনার বাংলার স্বপ্ন পূরণের পথে দেশকে অনেক এগিয়ে নিয়েছেন।        কিন্তু দুঃখজনক হলেও সত্য বঙ্গবন্ধু এদেশের মানুষকে সাম্যের যে স্বপ্ন দেখিয়েছিলেন, ধর্মনিরপেক্ষতাকে যেভাবে তাঁর পাথেয় করেছিলেন আজকের বাংলাদেশ তা থেকে অনেক পিছিয়ে গেছে।