Skip to content

সাম্প্রদায়িক হামলা নিয়ে ‘মিথ্যাচার’, বিদেশ মন্ত্রীকে বরখাস্তের দাবি হিন্দু নেতাদের – এই মুহূর্তে

Published by:

Sundeep Sinha


13th November 2021 1:55 pm

নিজস্ব প্রতিনিধি, সিলেট: দুর্গাপুজোর সময়ে দেশের বিভিন্ন প্রান্তে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে আক্রমণের ঘটনা নিয়ে বিভ্রান্তিমূলক মন্তব্যের দায়ে বিদেশ মন্ত্রী এ কে আবদুল মোমেনের ইস্তফা দাবি করলেন বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারা। শুধু তাই নয় শুক্রবার বিকালে সিলেট শহরেও বিদেশ মন্ত্রীর বিরুদ্ধে ধিক্কার মিছিল বের করেন তাঁরা।

সদ্য সমাপ্ত দুর্গাপুজোর সময়ে কুমিল্লার নানুয়া দীঘির পাড়ে এক পুজোমণ্ডপে কোরআন শরীফ রাখাকে কেন্দ্র করে গোটা দেশেই সাম্প্রদায়িক উত্তেজনা দেখা দেয়। কুমিল্লা, চাঁদপুর, চট্টগ্রাম, নোয়াখালী সহ একাধিক জায়গায় পুজোমণ্ডপ ভাঙচুর করার পাশাপাশি হিন্দুদের বাড়িঘর ও প্রতিষ্ঠানেও হামলা চালান দুষ্কৃতীরা। সংখ্যালঘুদের উপরে হামলার নিন্দায় সরব হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শুরু করে দলমত নির্বিশেষে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। মার্কিন যুক্তরাষ্ট্র সহ একাধিক দেশের পক্ষ থেকে হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়।

কিন্তু হিন্দুদের উপরে হামলার ঘটনা নিয়ে ভিন্ন সুর শোনা যায় বিদেশ মন্ত্রী এ কে আবদুল মোমেনের গলায়। বিবৃতি দিয়ে তিনি দাবি করেন, ‘সাম্প্রদায়িক হামলার ঘটনায় কোনও হিন্দু মন্দির ভাঙচুর করা হয়নি এবং অগ্নিসংযোগ করা হয়নি। দেশের বদনাম করতে একশ্রেণির সংবাদমাধ্যম হামলার অতিরঞ্জিত খবর প্রচার করছে।’

বিদেশ মন্ত্রীর এমন মন্তব্যের প্রতিবাদে সরব হয় একাধিক হিন্দু সংগঠন। মন্তব্য প্রত্যাহারের দাবি জানানো হয়। কিন্তু নিজের অবস্থানে অনড় থাকেন এ কে আবদুল মোমেন। এবার বিদেশ মন্ত্রীকে বরখাস্তের দাবি জানিয়ে পথে নামল বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। শুক্রবার বিকালে সিলেট শহরের সুরমা পয়েন্ট থেকে শুরু হয় ধিক্কার মিছিল। কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।  মিছিল থেকে স্লোগান ওঠে, ‘বিদেশ মন্ত্রীর মিথ্যাচার মানি না’, ‘সাম্প্রদায়িক সহিংসতার বিচার চাই’।

More News:

বার্তা সূত্র

সর্বাধিক পঠিত

সর্বশেষ সংবাদ