সাংবাদিক জাহিদুজ্জামান ফারুকের মৃত্যু, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

এশিয়া বার্তা, ১৯ আগস্ট : প্রবীণ সাংবাদিক ও দৈনিক অর্থনীতি সম্পাদক জাহিদুজ্জামান ফারুক আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়াই করে আজ বৃহস্পতিবার দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তাঁর পারিবারিক সূত্রে জানা গেছে, হাসপাতালে অনেকদিন ক্যান্সারের চিকিৎসা নিয়েছিলেন জাহিদুজ্জামান ফারুক।  এরপর তিনি ঢাকার ইস্কাটন গার্ডেন রোডে ইস্টার্ন হাউজিং অ্যাপার্টমেন্টের নিজ বাসভবনে গুরুতর অসুস্থ অবস্থায় ছিলেন। ধীরে ধীরে একসময় কথা বলার শক্তিও হারিয়ে ফেলেন। এই অবস্থায় আজ বৃহস্পতিবার মারা যান তিনি ।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।  তিনি স্ত্রী দুই ছেলে, এক মেয়ে ছাড়াও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। জাহিদুজ্জামান ফারুক ছিলেন জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটি,  ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, এবং অর্থনীতিবিষয়ক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টার্স ফোরামের সদস্য। অর্থনীতি বিষয়ক বিশেষ প্রতিবেদক হিসেবে তিনি দৈনিক ইত্তেফাকে জীবনের দীর্ঘ সময় কাজ করেছেন। জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে আজ বিকেলে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে নিকুঞ্জেে তাঁকে দাফন করা হয়।

প্রবীন এই সাংবাদিকের মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা  গভীর শোক প্রকাশ করেছেন। পৃথক শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মরহুম জাহিদুজ্জামান ফারুকের রুহের মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।      এছাড়া জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান,  ঢাকা  সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সাংবাদিক অধিকার ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা – সাংবাদিক আজিজুল ইসলাম ভূঁইয়া ও ফোরামের সাধারণ সম্পাদক- গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউ ররহমানসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

সর্বাধিক পঠিত

সর্বশেষ সংবাদ