Skip to content

শ্রোতারা যে ধরনের গান পছন্দ করেন আমি সেটিই করছি

শ্রোতারা যে ধরনের গান পছন্দ করেন আমি সেটিই করছি

জনপ্রিয় গায়ক মনির খান। নব্বই দশক থেকে যার শুরু, এখনো গানে নিয়মিত। করছেন স্টেজ শো। পাশাপাশি নিজের ইউটিউব চ্যনেলেও নিয়মিত নতুন নতুন গান প্রকাশ করছেন। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

* বর্তমানে কী নিয়ে ব্যস্ত?

** গান নিয়েই ব্যস্ত আছি। প্রতি সপ্তাহে আমার নতুন গান প্রকাশ পাচ্ছে। কখনো কখনো সপ্তাহে দুটি করেও পাচ্ছে। একটা আমার ইউটিউব চ্যানেলে আরেকটা অন্য কোনো চ্যানেলে। তা বিরামহীনভাবেই কাজ করে যাচ্ছি। আমি কখনো বসে থাকি না। রোজই গান নিয়ে বসি, রেকর্ডিং করি। তারপর আবার মিউজিক ভিডিও নিয়েও কাজ করতে হয়। সব মিলিয়ে অনেক ব্যস্ত।

* তার মানে ইউটিউবকেই বেশি প্রাধান্য দিচ্ছেন?

** এখন তো সময়টাই অনলাইনের। সবাই এখন ইউটিউব বা বিভিন্ন প্ল্যাটফর্মের জন্যই গান বানাচ্ছে। শুধু গান বললে ভুল হবে গানচিত্র বা মিউজিক ভিডিও বলতে হবে। কারণ এখন গান শোনার জায়গায় নেই। কেউ শুনতে চায়ও না। বরং এখন সবাই গান দেখতে চায়। তাই দর্শক চাহিদার কথা মাথায় রেখে সেভাবেই আমিও গান তৈরি করছি। তবে তাতে আমার ছোঁয়াও রয়েছে। যেনতেন শব্দের ব্যবহার আমি করি না। আমার শ্রোতারা যে ধরনের গান পছন্দ করেন আমি তাদের সে রকমই উপহার দেই।

* প্রতি সপ্তাহে গান প্রকাশ হচ্ছে বলছিলেন, এভাবে গানের মান বজায় রাখা সম্ভব?

** আমি জানতাম, এ প্রশ্নের সম্মুখীন হতে হবে। তাই আমার কাজ সম্পর্কে একটু বিস্তারিত জানিয়ে রাখতে চাই। আমি যখন ইউটিউবে বা আমার পেজে গান প্রকাশ শুরু করি, তখন থেকেই আমি কিছু গান জমিয়ে রাখতাম। যেন একটা ধারাবাহিকতা বজায় থাকে। এখনো আমার ঝুলিতে ত্রিশ-চল্লিটির মতো গান প্রস্তুত আছে। তাই আমি যে মাত্র এক সপ্তাহের মধ্যে তাড়াহুড়া করে একটা গান বানাচ্ছি বা আপলোড করছি বিষয়টা এমন নয়। একটা গানের পেছনের অনেক সময় এবং শ্রম দিতে হয়।

* স্টেজ শো কেমন চলছে?

** বেশ ভালো। মাঝে নির্বাচনের জন্য কিছুটা কম ছিল। এখন আবার নিয়মিত শো করার জন্য ডাক পাচ্ছি।

* সিনেমায় গান গাওয়ার প্রস্তাব পান?

** গত দুমাস হলো একদমই সিনেমার কোনো গানের অফার পাচ্ছি না। এখন তো সে রকম সিনেমা হয়ও না। যা হয়, তার জন্য আগে থেকেই শিল্পী পছন্দ করা থাকে। ঘুরেফিরে একই মানুষ গান গাইছে। আমিও আসলে নিজের মতো করেই কাজ করে যাচ্ছি। আমি কাজ করলে, নতুন নতুন গান বের করলেই আমার শ্রোতারা খুশি। শ্রোতাদের খুশিতেই আমিও খুশি।



বার্তা সূত্র