Skip to content

শিগগিরই আমরা উন্নত দেশে পরিণত হব : পাটমন্ত্রী

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, আমরা আজ ঘরে বসেই চিকিৎসাসেবা নিতে পারি, সে ব্যবস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে দিয়েছেন। চিকিৎসাসেবার পাশাপাশি গ্রামগঞ্জে এখন বিদ্যুৎ ও ঢাকা ওয়াসার মতো পানি সরবরাহ করে জনগণের চাহিদা পূরণ করছে সরকার।

শ‌নিবার (২৭ ন‌ভেম্বর) সকা‌লে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার খাদুন এলাকায় তারা‌বো পৌরসভা কার্যাল‌য়ে দ‌রিদ্র‌দের মা‌ঝে বিনামূ‌ল্যে স্বাস্থ্য‌সেবা প্রদা‌নের ল‌ক্ষ্যে লালকার্ড বিতরণ অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সব ধরনের উন্নয়নের ছোঁয়া আমরা পেয়েছি। এর সব অবদান প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সরকার যেভাবে ধারাবাহিক উন্নয়ন করে যাচ্ছে, সেভাবে উন্নয়ন অব্যাহত থাকলে শিগগিরই আমরা মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশে পরিণত হব।

তিনি আরও বলেন, দেশের অন্যান্য উন্নয়নের পাশাপাশি স্বাস্থ্যসেবা জনগণের দ্বার প্রান্তে পৌঁছে দিতে বর্তমান সরকার তৎপরতা অব্যাহত রেখেছে। বর্তমান সরকার স্বাস্থ্যসেবার মান উন্নয়নসহ স্বাস্থ্য ব্যবস্থাপনায় যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। যার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।

গোলাম দস্তগীর গাজী বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়‌নের সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃ‌ত্বে বর্তমান সরকারের আমলে দে‌শের সর্ব‌ক্ষে‌ত্রে ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে। তারা‌বো পৌরসভায়ও ব্যাপক উন্নয়ন হ‌য়ে‌ছে এবং এখনও বহু উন্নয়নমূলক কাজ চলমান র‌য়ে‌ছে। তারা‌বো পৌরসভার উন্নয়‌নে সব ধর‌নের সহ‌যোগিতা করা হবে।

রূপগঞ্জ উপ‌জেলা ম‌হিলা লী‌গের সভাপ‌তি ও তারা‌বো পৌরসভার মেয়র হা‌সিনা গাজীর সভাপতিত্বে এবং তারা‌বো পৌরসভার স‌চিব তাজুল ইসলা‌মের সঞ্চালনায় অনুষ্ঠা‌নে আরবান প্রাইমারি হেলথ কেয়ার সা‌র্ভি‌সের ডে‌লিভারি প্রক‌ল্পের প্রকল্প প‌রিচালক আবুল ফ‌য়েজ মোহাম্মদ আলাউদ্দিন খান, তারাবো পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, তারাবো পৌরসভার নির্বাহী প্রকৌশলী জেড এম আনোয়ার, ইউনি‌সেফের কনসাল‌টেন্ট মোহাম্মদ আসাদুর রহমান, আরবান প্রাইমারি হেলথ কেয়ার সা‌র্ভি‌সের ডে‌লিভারি প্রক‌ল্পের প্রকল্প ব্যবস্থাপক জ‌হিরুল আলম সিকদার, তারা‌বো পৌরসভা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক হাজী মোস্তা‌ফিজুর রহমান মোল্লা, তারা‌বো পৌরসভার কাউন্সিলর আমির হো‌সেন ভুঁইয়া, আক্তার হো‌সেন মোল্লা, মাহবুবুর রহমান জাকা‌রিয়া, আতিকুর রহমান, রা‌সেল সিকদার, জ‌সিম উদ্দিন, মোহাম্মদ হা‌মিদুল্লাহ, মাহফুজা‌ আক্তার, লায়লা পারভীন, জোসনা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় তারা‌বো পৌরসভা কর্তৃক প‌রিচা‌লিত আরবান প্রাইমারি হেলথ কেয়ার সা‌র্ভি‌সের ডে‌লিভারি প্রক‌ল্পের দ্বিতীয় পর্যায়ের নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্যকে‌ন্দ্রের মাধ্য‌মে বিনামূ‌ল্যে স্বাস্থ্য‌সেবা প্রদা‌নের ল‌ক্ষ্যে ৫ হাজার ৬১৯ প‌রিবা‌রের মা‌ঝে এ লালকার্ড বিতরণ করা হয়।



বার্তা সূত্র