লকডাউনে ভালো থাকার উপায় বললেন মিমি

লকডাউনে ভালো থাকার উপায় বললেন মিমি
কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে গোটা বিশ্ব। মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা আতঙ্ক গ্রাস করেছে সব জায়গায়। এর মধ্যে করোনার দ্বিতীয় ঢেউতে ভয়াবহ অবস্থা ভারতজুড়ে। ফলে আবারও লকডাউন দেওয়া হয়েছে দেশটিতে।

লকডাউনে ঘরবন্দী থাকতে থাকতে অবসাদে আক্রান্ত হয় মানুষ। তাই এ অবস্থায় ভালো থাকার বিশেষ কিছু পরামর্শ শেয়ার করেছেন অভিনেত্রী ও সাংসদ মিমি চক্রবর্তী।

ভালো থাকার কয়েকটি উপায় রোবাবর (১৬ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাগ করে নিলেন নায়িকা। অভিনেত্রীর কী পরামর্শ?

নিজের ইনস্টাগ্রামে পোস্ট করে ইতিবাচক মন নিয়ে প্রতিটা দিন কাটানোর পরামর্শ দিয়েছেন মিমি। এর জন্য তিনি সবাইকে মজার ছবি বা কার্টুন দেখার কথা বলেছেন। মনখারাপ থাকলে এই ধরনের ছবি তিনি নিজে দেখেন, এ কথাও জানাতে ভোলেননি নায়িকা।

অনেকেই দিনলিপি লিখতে ভালবাসেন। তাদের জন্য উপযুক্ত মিমির দ্বিতীয় পরামর্শ। অভিনেত্রীর দাবি, দুশ্চিন্তার কারণ লিখে ফেলতে পারলেই নাকি অর্ধেক সমস্যার সমাধান। পাশাপাশি, স্বাস্থ্যকর খাওয়াদাওয়ার উপরেও জোর দিয়েছেন তিনি। বেশ কিছুক্ষণ সময় নিয়ে গোসল করলে শরীর-মন ঝরঝরে হয়ে যায়, এ কথা হয়ত অনেকেই জানেন। এই সহজ উপায়ও রয়েছে সাংসদ-অভিনেত্রীর পরামর্শের তালিকায়।

মিমির মতে, সুগন্ধ নিমেষে মন ভাল করে দেয়। এই টোটকা কাজে লাগাতে অনলাইনে বিশেষ তেল কিনে পানি মিশিয়ে ঘরে, বালিশের ওয়াড়ে ছড়িয়ে দিন। মিমি নিজেও নাকি এসেন্সিয়াল অয়েল পছন্দ করেন। মিমির পরামর্শের তালিকায় আছে, ভাল গান শোনা, বই পড়ার অভ্যাস।

মিমি নিজে মেডিটেশন করেন না। কিন্তু উদ্বেগ নিয়ন্ত্রণ করতে মেডিটেশন ম্যাজিকের মতো কাজ করবে বলে মত তার। তিনি বলেন, নিয়মিত যোগাভ্যাস বা শরীরচর্চা করলেও শরীরে অক্সিজেনের ঘাটতি মেটে। দুশ্চিন্তা কমে আপনা থেকেই। পাশাপাশি, ভ্রান্ত খবর থেকে দূরে থাকাতে বলেছেন বার বার। একই সঙ্গে মনে করিয়ে দিয়েছেন, একটি গাছ একটি প্রাণ। মিমির অনুরোধ, ‘সবাই নিজের বাড়িতে একটি গাছ লাগিয়ে নিয়মিত পরিচর্যা করুন। সময়ও কাটবে, বাড়ি ভরে উঠবে প্রাকৃতিক অক্সিজেনে’।

DMCA.com Protection Status

সূত্র: সময় টিভি

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email