Skip to content

রুশ রাজধানী মস্কোয় ভয়াবহ সন্ত্রাসী হামলা! মৃত অন্তত ৬০, দায় স্বীকার ISIS-র

বাংলা হান্ট ডেস্কঃ রক্তে ভাসছে রুশ রাজধানী (Russia Capital Moscow)। শুক্রবার রাতে মস্কোর কনসার্ট হলে আচমকা জঙ্গি হামলায় (ISIS Attack) লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, জেহাদি হামলায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে কমপক্ষে ৬০ জনের। সংখ্যাটা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। ওদিকে সন্ত্রাসবাদী হামলায় আহতের সংখ্যা দেড়শোরও বেশি।

ইতিমধ্যেই এই মারণ হামলার দায় স্বীকার করে নিয়েছে সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেট অফ সিরিয়া অ্যান্ড ইরাক (ISIS)। টেলিগ্রাম চ্যানেলে একটি বিবৃতি জারি করে আইএসআইএস জানিয়েছে, ‘আমাদের যোদ্ধারা রাশিয়ার রাজধানী মস্কোর ক্রোকাস কনসার্ট হলে বড় হামলা চালিয়েছে।’ হামলার পর হামলাকারীরা ‘নিরাপদভাবে তাদের ঘাঁটিতে ফিরে গেছে বলেও বিবৃতিতে জানিয়েছে ISIS।

ভয়াবহ এই সন্ত্রাসের হামলায় আতঙ্ক গ্রাস করেছে শহরকে। জঙ্গি হামলার সময়কার ভিডিও সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যা দেখে শিউরে উঠছে গোটা বিশ্ব। সংবাদসংস্থা দ্য অ্যাসোসিয়েটেড প্রেসের প্রতিবেদন অনুসারে, শুক্রবার রুশ রাজধানীর পশ্চিম প্রান্তে অবস্থিত ক্রোকাস সিটি হলে আচমকাই হামলা চালায় বন্দুকবাজেরা। বিকট বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। দাউদাউ করে জ্বলতে থাকে কনসার্ট হল।

আরও পড়ুন: আদালতে CID, বিচারপতি অমৃতা সিনহার স্বামীকে নিয়ে বিরাট নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

রাশিয়ায় জঙ্গি হামলার নিন্দায় সরব হয়েছে গোটা বিশ্ব। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘মস্কোতে ভয়ানক এবং নৃশংস জঙ্গি হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। এই হামলায় মৃতদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা। এই দুঃখের সময়ে রাশিয়া এবং সেদেশের সরকারের পাশে আছে ভারত।’

জঙ্গি হামলার ঘটনার পরই রাশিয়ার সরকার বিমানবন্দর এবং অন্যান্য জায়গায় কড়া নিরাপত্তা রেখেছে। বাতিল করা হয়েছে সমস্ত ধরনের সভা, সমাবেশ। পরিস্থিতির প্ৰতি মুহূর্তের আপডেট রাখছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বার্তা সূত্র