Skip to content

রাবিতে প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটার ৪র্থ তালিকা প্রকাশ

রাবিতে প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটার ৪র্থ তালিকা প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের চতুর্থ তালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১০ নভেম্বর) রাতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. মো. ইলিয়াছ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতর মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘এ’ ইউনিটভুক্ত (কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটায় ১০ নভেম্বর পর্যন্ত ভর্তিকৃত শিক্ষার্থীদের শূন্য আসনগুলোর বিপরীতে প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটার চতুর্থ তালিকা প্রকাশ করা হলো। নির্বাচিত শিক্ষার্থীদেরকে আগামী ১৩ থেকে ১৫ নভেম্বর সকাল ৯টা থেকে বিকাল ৩টার মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

এতে বলা হয়, কলা অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য নির্বাচিত প্রার্থীদের কলা অনুষদ অফিসে, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগসমূহের জন্য নির্বাচিত প্রার্থীদের সামাজিক বিজ্ঞান অনুষদ অফিসে উপস্থিত হয়ে সাক্ষাৎকারসহ ভর্তি প্রক্রিয়া শুরু করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি হতে না পারলে ‘এ’ ইউনিটে তাদের ভর্তির মনোনয়ন চূড়ান্তভাবে বাতিল বলে গণ্য হবে

এছাড়া নির্বাচিত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিম্নলিখিত যেসব কাগজপত্র সঙ্গে আনতে হবে। তা হলো:

১. মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক মূল সনদপত্র অথবা নম্বরপত্রসহ মূল রেজিস্ট্রেশন কার্ড।

২. পরিদর্শক কর্তৃক স্বাক্ষরকৃত ভর্তি পরীক্ষা প্রবেশপত্র।

৩. ক্ষুদ্র নৃগোষ্ঠী হিসেবে গোত্র প্রধানের দেওয়া প্রত্যয়নপত্র/প্রমাণপত্রসহ জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী অফিসারের প্রত্যয়নপত্র/প্রমাণপত্র।

আসন ফাঁকা থাকা সাপেক্ষে প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটার পরবর্তী তালিকা ১৬ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.ru.ac.bd) প্রকাশ করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। 



বার্তা সূত্র