রাউন্ড অব সিক্সটিনে য়্যুভেন্তাসের মুখোমুখি পোর্তো

রাউন্ড অব সিক্সটিনের কঠিন ম্যাচে য়্যুভেন্তাসের মুখোমুখি হতে যাচ্ছে পোর্তো। পরিসংখ্যান কিংবা শক্তিমত্তায় এগিয়ে বিয়াঙ্কোনেরিরা। তবে ঘরের মাঠে খেলা, তাই আত্মবিশ্বাসী পর্তুগাল চ্যাম্পিয়নরাও। স্তাদিও দো দ্রাগাওয়েতে ম্যাচটি ম্যাচটি শুরু হবে বুধবার (১৭ ফেব্রুয়ারি) রাত দুইটায়।

বার্সেলোনার বিপক্ষে ৩-০ গোলে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব শেষ করেছিলো য়্যুভেন্তাস। আবার পোর্তোর বিপক্ষে এই ম্যাচে বিয়াঙ্কোনেরিরা মাঠে নামছে নাপোলির সঙ্গে লিগ ম্যাচে হারের ক্ষত নিয়ে। এমনই মিশ্র অভিজ্ঞতায় রাউন্ড অব সিক্সটিন শুরু করছে আন্দ্রে পিরলো বাহিনী।

অবশ্য পর্তুগিজ চ্যাম্পিয়নদের বিপক্ষে ম্যাচ নিয়ে এতটা চিন্তিত নয় য়্যুভেন্তাস। কারণ ওদের বিপক্ষে ইউরোপ সেরার মঞ্চে গেল তিন ম্যাচর সব কটিতেই জয় আছে তাদের। এক মাত্র ড্রটাও দুই দশক আগের। এইসব পরিসংখ্যান বেশ হাওয়া দিচ্ছে আত্মবিশ্বাসের পালে। তবে ইনজুরির কারণে হুয়ান কুয়াদ্রাদো, আর্থার, অ্যারন রামসি আর পাওলো দিবালার অনুপস্থিতিতে কিছুটা চিন্তিত ম্যানেজমেন্ট।

য়্যুভেন্তাসের কোচ আন্দ্রে পিরলো বলেন, আমরা ফেবারিট সেটা ঠিক আছে। তাই বলে ওদের হালকা ভাবে দেখার সুযোগ নাই। কারণ ঘরের মাঠে পোর্তো দারুণ একটা দল। তারপরও আমরা জয় চাই। সেটা কোয়ার্টার ফাইনালের পথে এক পা দিয়ে রাখার জন্য।

প্রতিপক্ষ সব দিক থেকেই এগিয়ে, এটা ভাবনা কারণ। তবে হারের আগেই হেরে বসা নয় এই মনোভাব নিয়ে য়্যুভেন্তাসকে চ্যালেঞ্জ জানাতে চায় পোর্তো। সেই সাহসটা তারা পাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের পারফরমেন্স থেকে। তার ওপর এই ম্যাচটা ঘরের মাঠে। তাই দলে ছোটখাট কিছু সমস্যা থাকলেও ভালো কিছুর প্রত্যাশায় স্বাগতিকরা।

পোর্তোর কোচ সার্জিও কনসেইসাও বলেন, গেল আট ম্যাচে ওরা মাত্র দুই গোল খেয়েছে। আর করেছে অনেকগুলো। দলটা যে যথেষ্টই ভারসাম্যপূর্ণ সেটা বোঝানোর জন্য এই পরিসংখ্যানই যথেষ্ট। আমাদের কঠিন পরীক্ষা নেবে ওরা। তবে আমরাও ছেড়ে কথা বলবো না।

পোর্তোর জন্য এই ম্যাচে সবচেয়ে বড় মাথা ব্যথা ক্রিস্টিয়ানো রোনালদো। তবে দলের ডিফেন্ডাররা সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

DMCA.com Protection Status

সূত্র: সময় টিভি

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email