Skip to content

যৌন সঙ্গমে চরম অনীহা! সমকামী স্বামীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের মহিলার

যৌন সঙ্গমে চরম অনীহা! সমকামী স্বামীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের মহিলার

#মুম্বই: বিয়ের পর এক দিনও যৌন সঙ্গমে লিপ্ত হননি স্বামী। বরং অন্যান্য পুরুষের সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়েছেন। শুধু তাই নয়। দিনের পর দিন স্ত্রীকে নানা ভাবে অত্যাচার করেন সেই ব্যক্তি। এ হেন অভিযোগ এনে আদালতে স্বামীর বিরুদ্ধে মামলা দায়ের করলেন এক মহিলা।

২০১৬ সালে সেই দম্পতির বিয়ে হয়। ২০১৮ সালে ম্যাজিস্ট্রেট কোর্টে স্বামী এবং ৬০ বছর বয়সি শাশুড়ির বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার মামলা দায়ের করেন সেই মহিলা। ২০২১ সালে সেই ব্যক্তিকে খোরপোশ দেওয়ারও নির্দেশ দেয় আদালত। তখন অভিযোগকারিণীর স্বামী সেশনস কোর্টের দ্বারস্থ হন।

সেই মহিলার অভিযোগ, একাধিক বার শারীরিক ভাবে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করলেও তাঁর স্বামীর দিক থেকে কোনও সাড়া মেলেনি। বরং সেই ব্যক্তি তাঁকে দূরে সরিয়ে দিয়েছেন। একটা সময়ের পর কাজের অজুহাত দেখিয়ে দেরি করে বাড়ি ফিরতে শুরু করেন তিনি। শাশুড়িকে এই সমস্যার কথা জানালেও কোনও সাহায্য মেলেনি। এখন যদিও স্বামীর সঙ্গে থাকেন না সেই মহিলা।

আরও পড়ুন: কাজকর্মের নিরিখে কত পেল কি জানালেন গুড়িয়াহাটি গ্রাম পঞ্চায়েতের মানুষেরা! জানুন বিস্তারিত

আরও পড়ুন: শিলিগুড়িতে অবৈধ আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার দুই অভিযুক্ত

আদালতের তরফে জানানো হয়, স্বামীর ফোনে কী কী আছে, অভিযোগকারিণী তা একদিন খতিয়ে দেখার চেষ্টা করেন। সেখানে তিনি তাঁর স্বামী সহ একাধিক পুরুষের নগ্ন ছবি খুঁজে পান। সেই ছবিগুলি দেখে ট্রমায় চলে যান সেই মহিলা। মানসিক অত্যাচারের কারণে ভেঙে পড়েন তিনি।

 

গার্হস্থ্য হিংসা শুধু শারীরিক নির্যাতনেই সীমাবদ্ধ নয়। আর্থিক অধিকার থেকে বঞ্চিত করা, যৌন এবং মানসিক অত্যাচারকেও গার্হস্থ্য হিংসা বলে গণ্য করা হবে। এই নীতি মেনেই মুম্বইয়ের একটি আদালত সেই মহিলার পক্ষে রায় দেয়। তাঁর স্বামীকে এক লক্ষ টাকার ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তা ছাড়াও প্রতি মাসে সেই ব্যক্তিকে অভিযোগকারিণীর কাছে ১৫ হাজার টাকা পৌঁছে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

Published by:Sanchari Kar

First published:

Tags: Domestic violence, Mumbai

বার্তা সূত্র