Skip to content

মেসি-রোনাল্ডোর সাথে তুলনা করে সুনীল ছেত্রীকে স্বীকৃতি দিল FIFA, অভিনন্দন জানালেন নরেন্দ্র মোদী

মেসি-রোনাল্ডোর সাথে তুলনা করে সুনীল ছেত্রীকে স্বীকৃতি দিল FIFA, অভিনন্দন জানালেন নরেন্দ্র মোদী

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতের কোনও রাজ্যের রাজ্যপাল হয়তো তাকে ধাক্কা মেরে সরিয়ে দিতেও পারে কিন্তু বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা সুনীল ছেত্রীকে তার যোগ্য সম্মান দিয়েছে। সুনীল ছেত্রীর জীবন এবং কেরিয়ার নিয়ে একটি তথ্যচিত্র বানাচ্ছিল ফিফা, এমন গুঞ্জন অনেকদিন ধরেই শোনা গিয়েছে। অবশেষে সেই আশঙ্কা সত্যি করে ব্যাপারটা কিছুদিন আগে সকলের সামনে এনেছে ফিফা।

মেসি এবং রোনাল্ডোর সঙ্গে তার ছবি পোস্ট করে তাকে সম্মান জানিয়ে ফিফা ঘোষণা করেছে যে তারা দেশের জার্সিতে তৃতীয় সর্বোচ্চ গোল স্কোরার সুনীল ছেত্রীর জীবনের ওঠাপড়া নিয়ে একটি সিরিজ তৈরি করেছেন। যে কেউ চাইলে “FIFA+”-এ লগ ইন করে সেই সিরিজটির আনন্দ উপভোগ করতে পারবেন।

ফিফা সুনীল ছেত্রী সম্পর্কে একটি অফিশিয়াল পোস্ট করে জানিয়েছিল, “আপনারা সকলেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিও মেসির গল্প জানেন। এবার আপনারা জানতে পারবেন আন্তর্জাতিক ফুটবলের তৃতীয় সর্বোচ্চ গোল স্কোরার, ভারতের তারকা ফুটবলার সুনীল ছেত্রীর জীবন সম্পর্কে। তার জীবন সম্পর্কে তৈরি সিরিজ ‘Captain Fantastic’ এখন ‘FIFA+’-এ উপলব্ধ রয়েছে।”

ফিফার এই ঘোষণার পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৮শে, সেপ্টেম্বর, বুধবার এই টুইটটি রিটুইট করেছেন এবং সুনীল ছেত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন। বরাবরই দেখা গিয়েছে তাকে দেশের সকল ক্রীড়াব্যক্তিত্বদের পাশে দাঁড়াতে এবং এক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। ভারত অধিনায়কের উদ্দেশ্যে তিনি বলেছেন, “অসাধারণ কাজ করেছেন সুনীল ছেত্রী। তার এই কৃতিত্ব ভারতে ফুটবলের জনপ্রিয়তা বাড়াতে সাহায্য করবে।”

প্রসঙ্গত সুনীল ছেত্রী এখনো অবধি দেশের জার্সিতে ১৩১টি ম্যাচ খেলেছেন। ২০০৫ সালে আন্তর্জাতিক ফুটবলের মঞ্চে তার অভিষেক হয়। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (১১৭) এবং লিওনেল মেসির (৯০) পর তিনি আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোল স্কোরার। এইমুহূর্তে তার আন্তর্জাতিক গোল সংখ্যা ৮৪।



সংবাদ সূত্র