Skip to content

মেঘ-কুয়াশায় ঢাকা দার্জিলিং, ভোট দিলেন প্রাক্তন বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলা

মেঘ-কুয়াশায় ঢাকা দার্জিলিং, ভোট দিলেন প্রাক্তন বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলা

দার্জিলিংঃ সকাল সকাল ভোট দিলেন প্রাক্তন বিদেশ সচিব হর্ষবর্ধন শ্রিংলা। দার্জিলিং লোকসভা আসনেই বাড়ি শ্রিংলার। এ দিন সকালে দেশবন্ধু লাইব্রেরির বুথে ভোট দিলেন তিনি। রাজনৈতিক মহলে জোর আলোচনা চলছিল এবার তিনি প্রার্থী হতে পারেন পাহাড় আসনে। যদিও তিনি জানিয়েছেন, তিনি নিজে কোথাও এমন কথা জানাননি। অনেকে অনেক কিছু ভাবতে পারেন। তবে তিনি দার্জিলিংয়ের যুবদের আহ্বান জানিয়েছেন ভোট দিতে আসার জন্য। দেশ গড়তে যুবদের দরকার বলে মত তাঁর। একইসঙ্গে তিনি উল্লেখ করেছেন, তাঁর সংস্থা দার্জিলিং ওয়েলফেয়ার সোসাইটি নিয়েই খুশি।

উত্তরবঙ্গের তিন লোকসভা কেন্দ্রে আজ, শুক্রবার মিশ্র আবহাওয়া। দার্জিলিং কেন্দ্রের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির পূর্বাভাস এবং সমতলে গরমে অস্বস্তি বাড়বে। বাকি দুই কেন্দ্রে তাপপ্রবাহেই কাটবে নির্বাচনের সারাদিন। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর৷ রায়গঞ্জে চরম তাপপ্রবাহের সতর্কবার্তা আলিপুর আবহাওয়া দফতরের। নীচের দিকে তিন জেলাতে গরম ও অস্বস্তি বাড়বে। উত্তর দিনাজপুরে তীব্র তাপপ্রবাহের চরম সতর্কবার্তা চলবে। দিনভর প্রখর রৌদ্র। চরম গরমের সতর্কবার্তা জারি করা হয়েছে। দু-এক জায়গায় তাপপ্রবাহ চরমে উঠতে পারে, সঙ্গে লু বইবার সম্ভাবনা।

আরও পড়ুনঃ
অবিকল মটনের মতো খেতে, মাত্র ৩০ টাকা কেজি! কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখে, বাজার খুঁজে আজই পাতে রাখুন

প্রসঙ্গত, তীব্র গরমের মাঝেই দেশজুড়ে শুরু দ্বিতীয় দফার নির্বাচন। গোটা দেশের পাশাপাশি উত্তরের তিন লোকসভা কেন্দ্রেও চলছে ভোট গ্রহণ পর্ব। এই তিন কেন্দ্রের মধ্যে দার্জিলিং অবশ্য গোটা দেশের নজরে। স্থানীয় রাজনৈতিক দলের সমর্থন নিয়ে পাহাড়কেন্দ্রীক এই কেন্দ্রে শেষ হাসি হাসবে তা এখন সময়ের অপেক্ষা। বলা বাহুল্য ৮৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় থাকা এই লোকসভা কেন্দ্রের পাহাড়ি এলাকায় ভোট শুরু হল কুয়াশার চাদরে মোড়া ঠান্ডা পরিবেশে। তবে ভোট উত্তাপ যে ক্রমশ ঊর্ধ্বমুখী পাহাড়েও, তা বলা যেতেই পারে।

নিউজ১৮ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন নিউজ১৮ বাংলার ওয়েবসাইটে।

বার্তা সূত্র