Skip to content

‘মুসলিমদের থেকে খ্রিষ্টানদের রক্ষা করতে পারে হিন্দুরাই!’ বিস্ফোরক মিজোরামের বিজেপি নেতা

'মুসলিমদের থেকে খ্রিষ্টানদের রক্ষা করতে পারে হিন্দুরাই!' বিস্ফোরক মিজোরামের বিজেপি নেতা
লোকসভা ভোটের প্রচারে নেমে হিন্দুত্বকে হাতিয়ার করল বিজেপি। মুসলিমদের হাত থেকে খ্রিষ্টানদের রক্ষা করতে একমাত্র হিন্দুরাই পারে বলে দাবি করেছেন মিজোরামের বিজেপি নেতা লালরিনলিয়ানো সাইলো। শনিবার প্রচারের সময় বিস্ফোরক মন্তব্যটি করেছেন প্রাক্তন এমএনএফ বিধায়ক। সেই সঙ্গে দেশে মুসলিম জনসংখ্যা বৃদ্ধি নিয়ে করেছেন উদ্বেগ প্রকাশ।কী বলছেন বিজেপি নেতা?
লোকসভা নির্বাচন উপলক্ষ্যে ইতিমধ্যে বিজেপি ১৯৫ জনের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করেছে। এরপরেই দেশের বিভিন্ন প্রান্তে প্রচার শুরু করে দিয়েছে কেন্দ্রের শাসক দল। গত শনিবার মিজোরামের আইজলে মিশন ভেং এলাকায় বিজেপির পক্ষ থেকে একটি সভার আয়োজন করা হয়েছিল।

সেখানে বক্তব্য রাখতে গিয়ে মিজোরাম বিজেপির কোর গ্রুপের সদস্য লালরিনলিয়ানো সাইলো ধর্মান্তকরণ নিয়ে সরব হয়েছিলেন। তিনি জানিয়েছেন, সংখ্যালঘু খ্রিষ্টানদের ধর্মান্তকরণের চেষ্টা চালাচ্ছে মুসলিমরা। এদের হাত থেকে খ্রিষ্টানদের রক্ষা করতে বিজেপি এবং হিন্দুরা একমাত্র পারে বলে দাবি করেছেন তিনি।

এখানেই থেমে থাকেননি মিজোরামের বিজেপি নেতা। তিনি জানিয়েছেন, বর্তমান ভারতে মোট জনংখ্যার মাত্র ৩ শতাংশ খ্রিষ্টান। মুসলিম জনসংখ্যা ২০ কোটি ছাড়িয়ে গেছে বলে করেছেন দাবি। মুসলিম জনসংখ্যা বৃদ্ধি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। এটা আগামী দিনে দেশের কাছে চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে পারে বলে করেছেন আশঙ্কাপ্রকাশ।

এরই পাশাপাশি মিজোরামের খ্রিষ্টানদের বাংলেদেশি এবং ভাইরেংতে বসবাসকারী মুসলিমদের থেকে সতর্ক থাকার আর্জি জানিয়েছেন। সেই সঙ্গে যেকোনও চ্যালেঞ্জ মোকাবিলায় হিন্দুরা খ্রিষ্টানদের পাশে আছে বলে দিয়েছেন বার্তা।

খ্রিস্টানদের পাশে বিজেপি
দল হিসেবে বিজেপি যে খ্রিষ্টানদের পাশে রয়েছে, তারও আশ্বাস দিয়েছেন মিজোরাম বিজেপির কোর গ্রুপের সদস্য লালরিনলিয়ানো সাইলো। এ ব্যাপারে তিনি পশ্চিমবঙ্গ থেকে নির্বাচিত সাংসদ জন বার্লার প্রসঙ্গ তুলে ধরেছেন। সাইলো জানিছেন, জন একজন খ্রিষ্টান। তাঁকে মন্ত্রিসভায় স্থান দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Narendra Modi : ‘মোদী প্রধানমন্ত্রী না হলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে’, বেলাগাম মন্তব্য বিজেপি বিধায়কের

মিজো বিজেপি সভাপতি কী বলেছেন?
মিজোরামের আইজলে মিশন ভেং এলাকার সভায় হাজির ছিলেন বিজেপির রাজ্য সভাপতি ভ্যানলালহমুয়াকা। বর্তমানে মিজোরামের উন্নয়নে বিজেপির অবদান বেশি বলে জানিয়েছেন তিনি। ২০২৪ লোকসভা নির্বাচনে দল ফের কেন্দ্রে ক্ষমতায় আসবে বলে আশাপ্রকাশ করেছেন। মনে করিয়ে দিয়েছেন ৩৭০ আসনের লক্ষ্যমাত্রার কথা।

দল জিতলে, মিজোরামে উন্নয়নের গতি বৃদ্ধি পাবে বলে জানিয়েছেন মিজোরাম বিজেপির সভাপতি। মিজোরামের উন্নয়নে বিজেপি প্রার্থীদের জয়ী করার জন্য ভোটারদের জানিয়েছেন আবেদন।

বার্তা সূত্র