Skip to content

মুক্তি পেল ঢাবির জাহিদ অন্তু ও জাবির নিগার সুলতানার গান ‘আবেগি ক্যাম্পাস’

মুক্তি পেল ঢাবির জাহিদ অন্তু ও জাবির নিগার সুলতানার গান ‘আবেগি ক্যাম্পাস’

বিশ্ববিদ্যালয় জীবন নির্ভর গল্পের উপর নির্মিত হয়েছে ওয়েব সিরিজ ‘ক্যাম্পাস রিটার্নস’। ইতোমধ্যে সিরিজটির কয়েকটি পর্ব ইউটিউবে মুক্তি পেয়েছে। এবার মুক্তি পেল সিরিজটির একমাত্র গান ‘আবেগি ক্যাম্পাস’। গানটি গেয়েছেন অডিশন থেকে নির্বাচিত হওয়া শিল্পী জাহিদ অন্তু ও নিগার সুলতানা। 

জাহিদ অন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের ছাত্র এবং নিগার পড়াশুনা করছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে।

এর আগে একটা প্রানবন্ত অডিশনের মাধ্যমে সিরিয়ালটির অভিনেতা অভিনেত্রী নির্বাচন করা হয়েছিলো। অডিশনটির কারিগরি সহযোগিতায় ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ। সেই ধারাবাহিকতায় পরবর্তীতে সিরিয়ালটির থিম সং গাওয়ার জন্য কণ্ঠশিল্পী নির্বাচন করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সহযোগিতায় আরো একটি অডিশন অনুষ্ঠিত হয় টিএসসি’তে। অডিশনে অংশ নেওয়া প্রায় ত্রিশ জন প্রতিযোগীর মধ্যে থেকে জাহিদ অন্তু ও নিগার সুলতানাকে চূড়ান্ত ভাবে নির্বাচিত করা হয়।

জাহিদ অন্তু ইতোমধ্যে বেশ কিছু মৌলিক ও কভার গান গেয়ে শ্রোতাদের মাঝে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। ক্যাম্পাস লাইফ নিয়ে নির্মিত সিরিজে গান গাওয়ার সুযোগ পাওয়ায় অন্তু ও নিগার দুজনই বেশ উচ্ছ্বসিত। নিজের অভিব্যাক্তি প্রকাশ করে জাহিদ অন্তু বলেন, “আমি অতন্ত আনন্দিত “ক্যাম্পাস রিটার্নস” এ গান গাইতে পেরে এবং সেই সাথে আমি গানটা নিয়ে খুবই আশাবাদী যে দর্শক শ্রোতারা অবশ্যই দারুন কিছু পাবেন”।

সিরিজটি নির্মাণ করছেন “ক্যাম্পাস ক্লাইম্যাক্স” মুভি খ্যাত তরুন নির্মাতা জিৎ দে। আর বরাবরের মতো এতে কাজ করছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

গান গাওয়া প্রসঙ্গে নিগার সুলতানা বলেন, “এটি আমার জন্য দারুন একটি সুযোগ এবং আমি সত্যি খুব আনন্দিত এই কাজটির অংশ হতে পেরে”।   

আরও পড়ুন: পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তেজনায় ঢাবি ছাত্রলীগ ও ছাত্রদল

গানটির কথা লিখেছেন এবং সুর করেছেন পরিচালক জিৎ দে। তিনি জানান, “মানুষের জীবনের তুলনামূলক স্বাধীন আর জঞ্জালমুক্ত সময় গুলো কাটে কিন্তু বিশ্ববিদ্যালয় জীবনে। তাই সেই সময়ের নস্টালজিয়ায় মানুষ বারবার ফিরে যেতে চায়। তাই গানটি লেখা হয়েছে   ভার্সিটি লাইফের প্রতি প্রাক্তন শিক্ষার্থীদের পরিমিত আবেগের কথা মাথায় রেখে”।

গানটির মিউজিক ডিরেকশন দিয়েছেন আবুজার গিফারি এবং মিউজিক প্রডিউসর হিসেবে কাজ করেছেন অয়ন রাশেদ। গানটি “ফেয়ার ফ্লিক্স” ইউটিউব চ্যানেলে দেখা যাচ্ছে।  

উল্লেখ্য, এর আগে পরিচালক জিৎ দে বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন অবস্থায় “ক্যাম্পাস ক্লাইম্যাক্স” নামের একটি সিনেমা বানান যেটাতে অভিনয় করেন তৎকালীন ভার্সিটির শিক্ষার্থী, বর্তমানের জনপ্রিয় অভিনেতা খায়রুল বাসার, মৌসুমি মৌ, মীর লোকমান সহ অনেকেই। বিশ্ববিদ্যালয় জীবন নিয়ে নির্মিত সেই ছবিটি ২০২০ সালে  মুক্তির পর পরই করোনা মহামারী ও লক ডাউনের কবলে পড়ে দেশ বিদেশে নির্ধারিত সমস্ত প্রচারনা ও প্রদর্শনী বন্ধ হয়ে যায়। তবু ইউটিউবে যেসব দর্শক দেখেন তারা মুগ্ধ হন এবং পরিচালককে অনুরোধ করেন ছবিটির সিকুয়েল বানাতে। তাই পরিচালক জিৎ দে এবার ভার্সিটি লাইফ নিয়ে নির্মাণ করলেন ওয়েব সিরিজ “ক্যাম্পাস রিটার্নস”। আর এই সিরিজেই গান গাইলেন তরুন কণ্ঠশিল্পী জাহিদ অন্তু ও নিগার সুলতানা। 



বার্তা সূত্র