Skip to content

মাদারীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের কমিটির বাতিলের দাবী

মাদারীপুরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের কমিটির বাতিলের দাবী

জেলা বার্তা পরিবেশক, মাদারীপুর : সোমবার, ২২ মে ২০২৩

মাদারীপুরে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, মাদারীপুর শাখার কমিটি ঘোষণা করার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, মাদারীপুর জেলা শাখার নেতৃবৃন্দ। সোমবার (২২ মে) দুপুরে মাদারীপুর পুরান বাজার রাধাগোবিন্দ মন্দির প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলন করে ওই কমিটি বাতিলের দাবি জানানো হয়।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মাদারীপুর জেলা শাখার সহ-সভাপতি শ্রী নারায়ণ চন্দ্র সরকার সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ‘কেন্দ্রীয় কমিটির সম্মানিত ও প্রথিতযশা নেতৃবৃন্দকে অন্ধকারে রেখে কতিপয় দুষ্টচক্র ২৮ বছর পর সম্মেলন ও কাউন্সিলের নাটক সাজিয়ে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ মাদারীপুর শাখার অবৈধ কমিটি গঠন করা করেছে। আমরা এই অবৈধ কমিটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে পুনরায় সম্মেলনের মাধ্যমে সর্বজন স্বীকৃত নতুন কমিটি গঠন করে ঐক্য পরিষদের ভাবমূর্তি ফিরিয়ে আনার জোড় দাবী জানাই।’

মাদারীপুর সনাতন সম্প্রীতি সংঘের সিনিয়র সভাপতি আশীষ কুমার বৈদ্য বলেন, ‘আমরা চাই সবাইকে নিয়ে সমন্বয় করে কমিটি গঠন করা হোক। এটাই আমাদের দাবী।

সংবাদ সস্মেলনে উপস্থিত ছিলেন রাধাগোবিন্দ মন্দিরের সভাপতি বাবুল চন্দ্র দাস, পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক নন্দদুলাল সাহা, নারায়ণ দাস, পরান চক্রবর্তী, রবিন চৌধুরী, সুধাংশু মালো, তাপস কুমার দাস প্রমুখ।

গত শনিবার (২০) জেলা শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, মাদারীপুর জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক শ্যামল কৃষ্ণ দের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. রাণা দাশগুপ্ত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক এ্যাড.তাপস কুমার পাল, যুগ্ম সাধারন সম্পাদক এ্যাড. কিশোর রঞ্জন মন্ডল, দপ্তর সম্পাদক মিহির রঞ্জন হাওলদার, সহ-সাংগঠনিক সম্পাদক বাপ্পাদিত্য বসু, সহ-মহিলা বিষয়ক সম্পাদক লক্ষ্মী রানী বাড়ৈ। ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে। সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শংকর চন্দ্র ঘোষ, বিনোদ রঞ্জন গাইন, রাজৈর উপজেলার কদমবাড়ী ইউপি চেয়ারম্যান বিধান চন্দ্র বিশ^াস, আমগ্রাম ইউপি চেয়ারম্যান সুবাস চন্দ্র সরকার, ডাসার উপজেলার নবগ্রাম ইউপি চেয়ারম্যান দুলাল চন্দ্র তালুকদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মাদারীপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক প্রাণতোষ মন্ডল, সাধারন সম্পাদক বাবুল চন্দ্র দাস, স্বামী সত্যপ্রিয়ানন্দজী মহারাজ ও মঞ্চের অতিথিবৃন্দ।

সম্মেলন শেষে জেলার ১০১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে ১৩জনের নাম ঘোষণা করা হয়। এতে শ্যামল কৃষ্ণ দে‘কে সভাপতি ও এ্যাড. বিমল চন্দ্র বাড়ৈকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এ ছাড়া সহ-সভাপতি অধ্যাপক হিতেন চন্দ্র মন্ডল, ধীরেন্দ্র নাথ বারুরী, হরিপদ দাস, প্রশান্ত রাহা, তাপস কুমার দাস, বিনিময় সরকার এবং যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বিদ্যুৎ কান্তি বাড়ৈ, সাংবাদিক প্রদ্যুৎ কুমার সরকার, কমল তালুকদার, প্রদীপ কুমার সাহা ও বিধান বিশ্বাস।



বার্তা সূত্র