মাইকেল জ্যাকসনের ‘মুনওয়াক’ নেচে রাস্তায় ট্রাফিক সামলান এই পুলিশকর্মী!

মাইকেল জ্যাকসনের ওই বিখ্যাত ডান্স স্টেপটি দারুণ দক্ষতায় রপ্ত করেছেন তিনি । আর সেই নেশা এখন যুক্ত করে নিয়েছেন পেশার সঙ্গে । তবে এর পিছনে রয়েছে একটি দুঃখের ঘটনা ।

বহু বছর ধরে তিনি গোটা দেশে জনপ্রিয় । সকলেই তাঁকে একবাক্যে চেনেন ডান্সার ট্রাফিক পুলিশ হিসেবে । নাচ পাগল এই পুলিশকর্মী মাঝ-রাস্তাতেও নাচতে নাচতে ট্রাফিক সামলান । গত ১৬ বছর ধরে এই কাজ করে আসছেন তিনি । কিন্তু এর পিছনে রয়েছে দুঃখের এক কাহিনী ।

মধ্যপ্রদেশের ইনদওরের রাস্তায় নামলেই এই ট্রাফিক পুলিশকর্মীকে দেখতে পাবেন আপনি । ইনি মাঝ-রাস্তায় দূর্দান্ত সব ডান্স স্টেপ দেখিয়ে চক্ষু ছানাবড়া করে দেন যাত্রীদের । রঞ্জিত সিং নামের ওই ব্যক্তির বিশেষ পছন্দ মাইকেল জ্যাকসনের ‘মুনওয়াক’ । বিশ্বখ্যাত প্রয়াত পপ-তারকা মাইকেল জ্যাকসনের ওই বিখ্যাত ডান্স স্টেপটি দারুণ দক্ষতায় রপ্ত করেছেন তিনি । আর সেই নেশা এখন যুক্ত করে নিয়েছেন পেশার সঙ্গে ।

তবে এর পিছনে রয়েছে একটি দুঃখের ঘটনা । একবার শহরের একটি এলাকায় মারা্মক পথ দুর্ঘটনা ঘটেছিল । তাতে মৃত্যু হয়েছিল এক ব্যক্তির । মিস্টার সিং একটি বার্তা পান, তাঁকে ওই জায়গায় গিয়ে ভিড় সামলাতে হবে এবং পরিস্থিতি দেখভাল করতে হবে । সেখানে গিয়ে রঞ্জিত দেখেন, তাঁর বন্ধুর মৃত্যু হয়েছে । এই সময় ভীষণ ভয়, অনেক উৎকন্ঠা নিয়ে উনি প্রথমবার ভিড় সামলাতে তাঁর ডান্স স্টেপ ব্যবহার করেন । ঘটনাস্থলে উপস্থিত অফিসাররা তা দেখে খুশি হয় । সকলেই রঞ্জিতকে বলেন, তাঁর নাচের ফলেই অত মানুষকে ওখান থেকে সরানো সম্ভব হয়েছে ।

এরপর থেকেই পেশার কাজে সম্পূর্ণভাবে নিজের না পূরণ হওয়া শখটিকে টেনে নিয়ে আসেন রঞ্জিত । তাঁর কথায়, দারিদ্র্যের জন্য নাচের প্রথাগত তামিল তিনি নিতে পারেননি, কিন্তু এই কাজের ফলে তাঁর নাচ গোটা দেশের মানুষ দেখছেন । শুধু তাই নয়, পথচলতি মানুষের মুখে হাসিও ফুটিয়ে তুলছে তাঁর এই নাচ । অভিনব কায়দায় ট্রাফিক সামাল দিয়ে তিনি বেস্ত ট্রাফিক পুলিশ অ্যাওয়ার্ডও পেয়েছেন ।

বার্তা সূত্র

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।