মহামারিতেও অর্থনীতি গতিশীল থাকবে‍‍- প্রধানমন্ত্রী

করোনা মহামারির সময়ে অর্থনীতিকে গতিশীল রাখতে সরকার সব ধরনের ব্যবস্থা করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ সোমবার (১২ এপ্রিল) টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেনানিবাসে জাতির পিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত বহুজাতিক  সামরিক অনুশীলনের সমাপনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন। করোনা মহামারির সময়ে অর্থনীতিকে গতিশীল রাখতে সরকার সব ধরনের ব্যবস্থা করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশ্ব শান্তি সুসংহত করতে বাংলাদেশ সরকার কাজ করছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যেসব দেশ অংশ নিয়েছে, তারা সবার সঙ্গে আমাদের সম্পর্ক এক নতুন মাত্রা পেয়েছে। বিশ্বে শান্তি প্রতিষ্ঠা এখন আগের সময়ের চেয়ে অনেক বেশি চ্যালেঞ্জিং।”

বঙ্গবন্ধুর পররাষ্ট্রনীতি অনুসরণ করে দেশ চলছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “সবার সাথে বন্ধুত্ব কারও সাথে বৈরিতা নয়; সেই আদর্শ ও নীতি অনুসরণ করেই আমরা আমাদের পররাষ্ট্রনীতি সাজিয়েছি। এই নীতি অনুসরণ করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।”

পেশাদার, প্রশিক্ষিত সামরিক বাহিনীর গঠনের জন্য কাজ করে যাচ্ছে সরকার জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “জাতিসংঘের শান্তিরক্ষী মিশনে বাংলাদেশের সশস্ত্র বাহিনী দক্ষতার সঙ্গে কাজ করে জাতিসংঘের ভাবমূর্তি উজ্জ্বল রেখেছে।”

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email