‘মমতা ও মমতা অসীম তোমার ক্ষমতা’, তৃণমূলের জয় উদযাপনে হাজির বিশেষ গান

'মমতা ও মমতা অসীম তোমার ক্ষমতা', তৃণমূলের জয় উদযাপনে হাজির বিশেষ গান

বাংলাহান্ট ডেস্ক: গতকাল ২রা মে প্রায় দেড় মাস ব‍্যাপী ভোটযুদ্ধের সমাপ্তি ঘটেছে। বিজেপিকে হারিয়ে বাংলায় আবারো ক্ষমতায় এসেছে তৃণমূল (tmc)। তৃতীয় বারের জন‍্য সরকার গঠন করতে চলেছেন মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। গতকাল তৃণমূলের এগিয়ে থাকার ইঙ্গিত পাওয়া মাত্রই উদযাপনের হিড়িক শুরু হয়ে গিয়েছিল। সবুজ আবিরে রেঙেছিল শহর থেকে জেলা। এবার তৃণমূলের জয় উদযাপনে বিশেষ গান বাঁধলো ‘গ্রুভস’ (grooves) ব‍্যান্ড।

শহর কলকাতার বুকে সম্পূর্ণ পাশ্চাত্যের প্রভাবে প্রভাবিত হয়ে গড়ে উঠেছে একটি ইন্দো- ওয়েষ্টার্ন মিউজিক ব্যান্ড , নাম হলো গ্রুভস। মাত্র তিনজন শিল্পী নিয়ে তৈরি এই ব্যান্ড টিতে রয়েছেন দুজন মহিলা সঙ্গীত শিল্পী তিতলি চ্যাটার্জ্জী ও রায়া চ্যাটার্জ্জী যারা একেবারে দুটি ভিন্ন ধরনের ইন্স্ট্রুমেন্ট বাজিয়ে গান করেন।

তিতলি বাজান কীটার এবং রায়া বাজান স্যাম্পেল প্যাড। গান ও ইন্স্ট্রুমেন্টের পাশাপাশি নাচে ও বেশ দক্ষতা অর্জন করেছেন রায়া। সম্পূর্ণ বিদেশী এই দুটি ইন্স্ট্রুমেন্টের সাথে পশ্চিমবঙ্গ তথা সমগ্র ভারতবর্ষের প্রথম পরিচয় ঘটিয়েছে এই ব্যান্ড টি।

দুজন মূল মহিলা শিল্পী ছাড়াও ব্যান্ডের আরেকজন মূল শিল্পী হলেন সুদীপ ঘোষ যিনি এই ব্যান্ডে কিবোর্ড বাজান এবং ২০১৭ সালের ১৪ই নভেম্বর সুদীপের হাত ধরেই এই ব্যান্ডটির পথচলা শুরু হয়।

একুশের বাংলা বিধানসভা নির্বাচনে তৃণমূলের জয় উপলক্ষে নতুন এক বাংলা গান নিয়ে হাজির গ্রুভস ব‍্যান্ড। ‘মমতা ও মমতা অসীম তোমার ক্ষমতা’, গানটির লেখা ও সুর দুই দিয়েছে গ্রুভস ব‍্যান্ড। ভিডিওগ্রাফি করেছেন সোমা চট্টোপাধ‍্যায় এবং সম্পাদনা করেছেন হিরণ্ময় বিশ্বাস। এছাড়াও এই ব্যান্ডটির  নিজস্ব বেশ কিছু গান রয়েছে-

” অনলাইন শপিং”
“মিউজিক মেকার”
“ইন্টারনেট” ( আনরিলিজ্ড)
“খেলা হবে”
“করোনা করোনা”
“বার্সেলোনা থেকে”।

এই গান গুলির কনসেপ্ট সম্পূর্ণ ইউনিক। ব্যান্ডটি পাশ্চাত্য সঙ্গীত থেকে শুরু করে হিন্দি, বাংলা, মাটির গান, গজ্ল সব ধরনের গান ই সাবলীল ভাবে পরিবেশন করে থাকে। পশ্চিমবঙ্গ তথা ভারতবর্ষের বুকে এই ব্যান্ড টিই  প্রথম যারা সঙ্গীতের এত ধরনের জঁর কে মানুষের কাছে পৌঁছে দেয়।

বার্তা সূত্র

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email