Skip to content

ভোটের শুরু উত্তরে, তাও কেন মহুয়ার কৃষ্ণনগর থেকে প্রচার শুরু মমতার?

ভোটের শুরু উত্তরে, তাও কেন মহুয়ার কৃষ্ণনগর থেকে প্রচার শুরু মমতার?

কলকাতা: মহুয়ার কেন্দ্রেই প্রচার শুরু মমতার। মহুয়া মৈত্রর (Mahua Moitra) কেন্দ্র থেকেই চব্বিশের লোকসভার প্রচার শুরু। আসন্ন লোকসভার জন্য এখনও পর্যন্ত সেইভাবে প্রচারের ময়দানে দেখা যায়নি মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee)। কপালে চোটের জন্য নিজেকে মাঠ থেকে সরিয়ে রেখেছিলেন। রবিবার থেকে পুরোদমে ভোটের ময়দানে তৃণমূল সুপ্রিমো। জনসভা কৃষ্ণনগরের ধুবুলিয়ায়। উত্তরবঙ্গে প্রথম দফার ভোট হলেও কৃষ্ণনগর থেকে মমতার প্রচার শুরু তাৎপর্যপূর্ণ বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের। 

প্রশ্নের বিনিময়ে ঘুষকাণ্ডে সাংসদ পদ খারিজ হওয়ার পর মহুয়া মৈত্রের পাশে দাঁড়িয়ে কৃষ্ণননগর থেকে তাঁর লোকসভা ভোটের টিকিট নিশ্চিত করে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত বছরের ৮ ডিসেম্বর বলেছিলেন, “ওকে তো কৃষ্ণনগরের পার্টির প্রেসিডেন্ট করা হয়েছে। পার্টি তো ওর পিছনে দাঁড়িয়েছে।” টাকার বিনিময়ে প্রশ্ন বিতর্ক, সম্প্রতি বাড়ি, কার্যালয়ে সিবিআই তল্লাশি থেকে বিদেশি মুদ্রা লেনদেন সংক্রান্ত মামলায় ইডির তলব, মহুয়ার স্বচ্ছ ইমেজে ধাক্কা লেগেছে বারবার। সঙ্গে রয়েছে দলের গায়ে লাগা দুর্নীতির অভিযোগ। ফলে ২০১৯ সালের পরিস্থিতি অনেকটাই যে বদলে গিয়েছে চব্বিশে তা আর বলার অপেক্ষা রাখে। বাংলায় প্রচার পর্বে শুরুতেই এই কৃষ্ণনগরে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কৃষ্ণনগরের রাজ পরিবারের সদস্য তথা রানি মা অমৃতা রায়কে প্রার্থী করে চমক দিয়েছে বিজেপি। যা ঘেঁটে দিয়েছে তৃণমূলের অনেক অঙ্ক। এমনটাই মত রাজনীতির কারবারিদের একটা বড় অংশের। 

উনিশের ভোটে মহুয়া মৈত্র কল্যাণ চৌবেকে হারালেও কৃষ্ণনগর উত্তর, দক্ষিণ, তেহট্টে পিছিয়ে পড়েছিল তৃণমূল কংগ্রেস। গ্রামীণ ও সংখ্যালঘু এলাকার ভোট সে যাত্রায় মুখ রক্ষা করেছিল। এবার লড়াই কী মহুয়ার জন্য কঠিন? সেটাকেই কী চ্যালেঞ্জ হিসাবে নিচ্ছেন দলের সুপ্রিমো? সে কারণেই প্রচারের শুরুটা মহুয়ার কেন্দ্র থেকে? প্রশ্ন থেকেই যাচ্ছে। কৃষ্ণনগরের পর সোমবার অধীর রঞ্জন চৌধুরীর গড় বহরমপুরে ইউসুফ পাঠানের সমর্থনে প্রচারে দেখা যাবে মমতাকে। 

এই খবরটিও পড়ুন

সূত্রের খবর, এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে উত্তরবঙ্গে প্রচারে নামতে চলেছেন মমতা। ৪ এপ্রিল মাল থেকে প্রচার কর্মসূচি শুরু। এরপর ৫ তারিখ জলপাইগুড়ি টাউনে জনসভা করবেন। ১৩ এপ্রিল ডাবগ্রাম ফুলবাড়ি, ১৬ এপ্রিল ধূপগুড়িতে প্রচার কর্মসূচি রয়েছে তৃণমূল সুপ্রিমোর। এরইমধ্যে এদিন কৃষ্ণনগর কেন্দ্রে মমতা কী বার্তা দেন সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল। 

বার্তা সূত্র