ভগবান শিবকে অপমান, তাণ্ডব সিরিজ বন্ধের দাবি বিজেপির

মুম্বই: ফের বিনোদন দুনিয়ায় রাজনৈতিক চাপ। ওয়েব সিরিজ মুক্তির পরই তা নিষিদ্ধ করার দাবি। হিন্দু ধর্মকে আপমান করা হয়েছে বলে অভিযোগ। মুক্তির ২৪ ঘণ্টার মধ্যেই সইফ আলি খান অভিনীত ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। অভিযোগ, সংশ্লিষ্ট ওয়েব সিরিজে শিবকে অপমান করা হয়েছে।

‘তাণ্ডব’-নামের ওই ওয়েব সিরিজে। মহম্মদ আয়ুব জিশানকে দেখা গিয়েছে একটি দৃশ্যে শিবের চরিত্রে অভিনয় করতে, আর তা নিয়েই শোরগোল নেটদুনিয়ায়। ‘তাণ্ডব’কে নিষিদ্ধ করার দাবিও তুলেছেন অনেকে। ওই একই দাবি তুললেন বিজেপি নেতা কপিল মিশ্রও।

শুক্রবারই আমাজন প্রাইম ভিডিওয় মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘তাণ্ডব’। আর তার কয়েক ঘণ্টার মধ্যেই শুরু হয়েছে এই বিতর্ক। হিন্দু ধর্ম এবং ভগবান শিবকে অপমানের অভিযোগ উঠেছে সিরিজের বিরুদ্ধে।

রাজনীতি, সিংহাসন দখলের ষড়যন্ত্র, পারিবারিক হিংসা নিয়েই তৈরি এই ওয়েব সিরিজ ‘তাণ্ডব’। যার মূল চরিত্র সমর প্রতাপ সিংয়ের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে সইফ আলি খানকে। আরেক প্রোটাগনিস্টের চরিত্রে দেখা গেল ডিম্পল কাপাডিয়াকে। তবে এই দু’জনের চরিত্র নিয়ে কোনও অসুবিধে নেই। নেটিজেনরা আপত্তি তুলেছেন মহম্মদ আয়ুব জিশান অভিনীত শিবা শেখরের চরিত্রটি নিয়ে। তথ্য-সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরকে আবেদন জানালেন কপিল মিশ্র।

ওয়েব সিরিজের কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্যে আয়ুবকে দেখা গিয়েছে শিবের চরিত্রে। যেখানে নারদের চরিত্রকে বলতে শোনা যায় যে, রামের ফলোয়ার্স বেড়ে যাচ্ছে, তা নিয়ে শিবের কিছু করা উচিত। ব্যঙ্গাত্মক এই নাটকে শিব হিসেবে অশালীন ভাষার উচ্চারণও করতে শোনা যায় আয়ুবকে। ‘আজাদি’ স্লোগান নিয়েও বিদ্রুপ করা হয়। আর ঠিক এই বিষয়টিই মনে ধরেনি নেটিজেনদের একাংশের। তাতেই ক্ষিপ্ত নেটদুনিয়া। আলি আব্বাস জাফর পরিচালিত ‘তাণ্ডব’কে নিষিদ্ধ করার দাবি তুলেছেন নেটদুনিয়ায়।

বার্তা সূত্র

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email