বোরকা পরে এসে গুলি, যুবক নিহত | কালের কণ্ঠ

বোরকা পরে এসে গুলি, যুবক নিহত | কালের কণ্ঠ

কক্সবাজারের পেকুয়ায় পূর্বশত্রুতার জেরে সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে জয়নাল আবেদীন নামের এক যুবক নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছে আরো দুজন। তারা হলো আলী আকবর ও স্কুলছাত্রী রিফা আক্তার। গত রবিবার রাতে উপজেলার মগনামা ইউনিয়নের ফুলতলা স্টেশনের একটি চায়ের দোকানে সশস্ত্র এই হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার রাত সাড়ে ৮টার দিকে ফুলতলা স্টেশনের ওই চায়ের দোকানে বোরকা পরিহিত সশস্ত্র বন্দুকধারী সন্ত্রাসীরা হামলা চালায়। ২০ জনের ওই সশস্ত্র দলটি ভাগ হয়ে দুই দিক থেকে হামলা চালিয়েছে। এর আগে র‌্যাব আসার ভয় দেখিয়ে আশপাশের লোকজনকে তাড়িয়ে দেয় তারা। এ সময় সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে স্থানীয় যুবক জয়নাল আবেদীন (৩৮) ও আলী আকবর (৩৯) বিদ্ধ হন। তা ছাড়া সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে সেখানে উপস্থিত স্কুলছাত্রী রিফা আক্তার (১৫) গুরুতর আহত হয়। পরে আহতদের উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে গুলিবিদ্ধ দুজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১১টার দিকে মারা যান গুলিবিদ্ধ জয়নাল আবেদীন।

নিহত যুবক জয়নাল আবেদীন মগনামা ইউনিয়নের আফজলিয়াপাড়ার মো. নুরুন্নবীর ছেলে। আহতরা হলো একই এলাকার রুস্তম আলীর ছেলে আলী আকবর এবং মো. মহিউদ্দিনের মেয়ে ও মগনামা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী রিফা আক্তার। এই হামলার ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মগনামা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শরাফত উল্লাহ ওয়াসিম বলেন, ‘সশস্ত্র এই হামলায় অংশ নিয়েছেন হত্যা মামলার আসামি আবু ছৈয়দ, ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক সায়েফ খান শান্ত, ইউনিয়ন ছাত্রদলের সভাপতি জিয়াউর রহমানসহ অনেকেই।’ পেকুয়া থানার ওসি সাইফুর রহমান মজুমদার বলেন, ‘এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’ চকরিয়া ও পেকুয়া সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার তফিকুল আলম বলেন, ‘এরই মধ্যে অভিযান চালিয়ে হামলার সঙ্গে সরাসরি সম্পৃক্ত রয়েছে—এমন পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। বন্দুকধারী সন্ত্রাসীদের হামলার পর এলাকায় উত্তেজনা দেখা দিলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।’



বার্তা সূত্র

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email