বিশেষ শর্তে খুলছে সিনেমা হল-পার্লার-শপিং মল, ত্রিপুরায় আরও একমাস বাড়ল করোনা বিধি

বিশেষ শর্তে খুলছে সিনেমা হল-পার্লার-শপিং মল,  ত্রিপুরায় আরও একমাস বাড়ল করোনা বিধি
এই সময় ডিজিটাল ডেস্ক: বিধিনিষেধ মেনেই খুলছে সিনেমা হল, শপিং মল, পার্লার। ১ অগাস্ট থেকে চালু হচ্ছে নয়া নিয়ম। করোনার কারণে, শনিবার এবং রবিবার, দুদিন রাজ্যজুড়ে কার্ফু জারি করেছিল Tripura সরকার। শুক্রবার, বিধিনিষেধের মেয়াদ আরও এক মাস বাড়ানোর সিদ্ধান্ত নিল ত্রিপুরা সরকার। একইসঙ্গে সন্ধ্যা ৭টা থেকে সকাল ৫ টা পর্যন্ত জারি করা হচ্ছে ‘ নাইট কার্ফু’।

এমনিতেই করোনা সংক্রমণ ঠেকাতে বিপ্লব কুমার দেবের রাজ্যে জারি করা হয়েছে বিধিনিষেধ। জারি আছে কার্ফু। তারপরেও তা আবার নতুন করে বাড়ল করোনা বিধি। গত কয়েকমাসে ত্রিপুরা রাজ্যে করোনার সংক্রমণ অনেকটাই কমেছে। জোরকদমে চলছে টিকাকরণের কাজ। রাজ্যের অনেক মানুষই করোনার টিকার দ্বিতীয় ডোজ পেয়েছে। ত্রিপুরা সরকার জানিয়েছে, গত কয়েকমাসে রাজ্যে করোনার চিত্রের অনেকটাই উন্নতি হয়েছে। পুরো পরিস্থিতি পর্যালোচনা করে দেখার পরে বিধিনিষেধের কিছু ছাড় দেওয়া হচ্ছে। আগে দিন-রাত সময়েই কার্ফু ছিল। তার জায়গায় শুধু নাইট কার্ফু জারি করা হচ্ছে।

ত্রিপুরায় শুরু ‘খেলা’, প্রাক্তন বিধায়ক সহ ৪০ জন কংগ্রেস নেতা যোগ দিলেন তৃণমূলে

এদিন সরকারের জারি করা কোভিড বিধি অনুযায়ী, আগামী ১ অগাস্ট থেকে ১০০ জনকে নিয়ে কোনও সভা, মিটিং করা যাবে। কোনও ‘ইনডোর মিটিং’ করতে হলে, সেখানে যতজনের বসার জায়গা আছে তার ৩০% নিয়ে সভা করতে হবে। সেখানে দুজনের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে বসতে হবে। সভাতে নিয়ম মানা হচ্ছে তার প্রমাণস্বরূপ ভিডিও করে রাখতে বলে নির্দেশ দেওয়া হয়েছে। সিনেমা হল, পার্ক, খেলার মাঠ, স্পোর্টস কমপ্লেক্স এই সব জায়গাতে ৩০% লোক নিয়ে খোলা যাবে। দোকান, শপিং কমপ্লেক্স, বিউটি পার্লার এই সব সকাল ৬ থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত খুলে রাখার অনুমতি দেওয়া হয়েছে। হোটেল , ধাবা এই সবও ওই সময়ে খুলে রাখা যাবে। সব অফিসেই ১০০% হাজিরা থাকবে। তবে, সবাই একই সঙ্গে অফিসে আসবে না বলেও জানানো হয়েছে। এই সঙ্গেই জানানো হয়েছে , সবাইকে মেনে চলতে হবে কোভিড বিধি।

‘কেউ মিজোরামে যাবেন না’, কড়া নির্দেশিকা অসমের

প্রসঙ্গত, আগরতলায় I-PAC-এর সদস্যদের অন্যায়ভাবে আগরতলায় হোটেলে আটকে রেখে হেনস্তা করা হয় বলে অভিযোগ তৃণমূলের। এর প্রতিবাদে, সোমবার, আগরতলা যাওয়ার কথা আছে তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তিনি সেখানে যাওয়ার আগেই এক মাসের জন্য বিধিনিষেধ বাড়িয়ে দিল ত্রিপুরা।

ভুরি ভুরি অভিযোগ, গুয়াহাটিতে আর মিলবে না OLA ও Uber

বার্তা সূত্র

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

সর্বাধিক পঠিত

সর্বশেষ সংবাদ