Skip to content

বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলা সভাপতি বদল, নতুন সভাপতি দেবদাস মন্ডল

বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলা সভাপতি বদল, নতুন সভাপতি দেবদাস মন্ডল

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ৬ আগস্ট: বনগাঁ সাংগঠনিক জেলা সভাপতি পরিবর্তনের জল্পনা চলছিল বহুদিন আগে থেকে। বরিবার রাজ্য বিজেপির পক্ষ থেকে জেলা সভাপতির নতুন দায়িত্ব দিলেন দেবদাস মণ্ডলকে। দেবদাস মণ্ডল কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর ঘনিষ্ঠ। এতদিন তিনি এই জেলার সাধারণ সম্পাদক ছিলেন। পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল রাজ্যজুড়ে যে দুর্নীতি, লুটতরাজ চালিয়েছে, লোকসভা নির্বাচনে তার ফল ভোগ করতে হবে তৃণমূলকে। জেলা সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করে এমনই ভবিষ্যৎবাণী করলেন বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার নবনিযুক্ত সভাপতি দেবদাস মন্ডল।

রবিবারই রাজ্যের ৩০টি সাংগঠনিক জেলার নতুন সভাপতির নাম ঘোষণা করেছে বিজেপির রাজ্য কমিটি। আর সেই তালিকায় সংযোজিত হয়েছে দেবদাস মন্ডলের নাম। এতদিন তিনি বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি, তিনি বনগাঁ পুরসভার বিজেপির একজন কাউন্সিলরও বটে। রাজ্য কমিটির কাছ থেকে খবর পাওয়ার পরেই বিজেপির বনগাঁ সংগঠনিক জেলার নতুন সভাপতি হিসেবে দেবদাস মন্ডলকে বরণ করে নেন বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। এদিন শান্তনু ঠাকুরের বাড়িতেই জেলার নতুন সভাপতিকে বরণ করে নেন শান্তনু ঠাকুর সহ দলের অন্যান্য বিধায়ক এবং নেতারা।

সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করার পরই দেবদাস মন্ডল জানান, ‘সমস্তরকম গোষ্ঠীদ্বন্দ্ব ভুলে দলের সমস্ত কর্মীদের নিয়ে লোকসভা নির্বাচনে আমরা লড়াই করার প্রস্তুতি নেব।’

দেবদাস মন্ডল আরও বলেন, ‘পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল ভোট লুট করে সাধারণ মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে, আগামী বছরের লোকসভা নির্বাচনে মানুষ তার জবাব দেবে। বিপুল ভোটে জয়ী হবে বিজেপি। কেন্দ্রে আবার ক্ষমতায় আসবে নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারতীয় জনতা পার্টি।’

আগাগোড়াই শান্তনু ঠাকুরের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত দেবদাস মন্ডল। আর তাঁকেই এবার দল সভাপতির দায়িত্ব দেওয়ায় খুশি শান্তনু ঠাকুর নিজেই। এ ব্যাপারে এদিন তিনি বলেন, দেবদাস মন্ডলের নেতৃত্বে সংগঠন আরো মজবুত হবে। তার নেতৃত্বে দলের সমস্তস্তরের নেতাকর্মীদের নিয়ে নতুন রূপে কাজ করবে বিজেপি।

বার্তা সূত্র