বিজেপির পরিষদীয় দলের বৈঠক আচমকা বাতিল কন্নড়ভূমে, ইয়েদুরাপ্পা ইস্যুতে তোলপাড় গেরুয়া শিবির

ইয়েদ্দুরাপ্পার রাজনৈতিক ভবিষ্যৎ ঘিরে জল্পনা

ইয়েদ্দুরাপ্পার রাজনৈতিক ভবিষ্যৎ ঘিরে জল্পনা

দিল্লিতে নেতৃত্বের সঙ্গে বৈঠক সেরে কর্ণাকটে সেবমাত্র পা রেখেছেন সেখানের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। কয়েকদিন আগে একাধিক বিজেপি বিধায়ক এই ইয়েদুরাপ্পার বিরুদ্ধে সরব হতেই কন্নড় বিজেপিতে ফাটল চওড়া হয়েছে। প্রশাসনিক কাজে ইয়েদুরাপ্পার ছেলের দাপট ঘিরে সংহাতের শুরু। এদিকে, সেই জায়গা থেকে দিল্লি থেকে ফিরেই কটি পরিষদীয় দলের বৈঠক ডাকেন ইয়েদুরাপ্পা। তবে আচমকাই তা বাতিল করায় ইয়েদুরাপ্পার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে নানান জল্পনা তৈরি হয়েছে।

 অন্য পন্থায় বৈঠক!

অন্য পন্থায় বৈঠক!

জানা গিয়েছে, বিজেপির পরিষদীয় দলের বৈঠক না ডেকে ইয়েদুরাপ্পা রবিবার সমস্ত বিধায়কদের নৈশভোজে সকলকে ডাকেন। যা কখনওই পরিষদীয় দলের বৈঠক বলে ধরা যায় না বলে বক্তব্য রেখেছে কন্নড় বিজেপির একাধিক পক্ষ।

নেতৃত্বে বদল!

নেতৃত্বে বদল!

মনে করা হচ্ছিল , কর্ণাটকে ইয়েদুরাপ্পার বিরুদ্ধে একাধিক বিধায়ক ফুঁসে ওঠায় ইয়েদুরাপ্পার রাজনৈতিক ভবিষ্য়ৎ সংকটে রয়েছে। সেক্ষেত্রে কন্নড়ভূমে নেতৃত্বে বদল আসতে পারে বলেও জল্পনা ছিল। এদিকে আগেই কর্ণাটকে কংগ্রেস জেডিএস সরকার পড়ে যেতেই মসনদে বসেন ইয়েদুরাপ্পা। বিজেপির ক্ষমতায় আসার নেপথ্যে ছিলেন কংগ্রেস ছেড়ে আসা বহু বিধায়ক। এবার ইয়েদুরাপ্পাকে ঘিরে বিভ্রান্তি শুরু হতেই তাঁরাও উদ্বেগে।

 জাতিগত রাজনীতি!

জাতিগত রাজনীতি!

এদিকে জানা গিয়েছে, কর্ণাটক জুড়ে একাধিক মন্দিরের তাবড় সন্ন্যাসীরা গত কয়েকদিন ধরেই ইয়েদুরাপ্পার সঙ্গে দেখা করে তাঁদের সমর্থন জানিয়ে গিয়েছেন। যেখানে বিজেপির একটা অংশে ব্রাহ্মণ বনাম অব্রাহ্মণ মুখ্যমন্ত্রী নিয়ে সংঘাত চরমে, সেখানে অই সন্ন্যাসীদের সঙ্গে ইয়েদুরাপ্পার বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

 কংগ্রেস কোন স্টান্সে

কংগ্রেস কোন স্টান্সে

এদিকে, কংগ্রেস নিজের অবস্থান কর্ণাটকে স্পষ্ট করেছেন। কংগ্রেসের কন্নড়ভূমের নেতা ডি শিবকুমার জানিয়েছেন
, আগামী নির্বাচনে তাঁরা মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করবেন না। বিডেপির সংঘাতের মধ্যেই ডি শিবকুমারের এই বক্তব্যে বেশ চাঞ্চল্য তৈরি হয়। এদিকে , কর্ণাটকরে বর্তমান পরিস্থিতি নিয়ে মন্তব্য করতে গিয়ে ডি শিবকুমার জানান যে তাঁরা আপাতত গোটা পরিস্থিতির দিকে নজর রাখছেন।

বার্তা সূত্র

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email