Skip to content

বিএনপির ২৭ দফা আগামীর বাংলাদেশের স্বপ্ন

বিএনপির ২৭ দফা আগামীর বাংলাদেশের স্বপ্ন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপির ২৭ দফা আগামী বাংলাদেশের স্বপ্ন। সব দল, ধর্ম, বর্ণ, ভাষা ও মত একসাথে মিলে এটি একটি রংধনুর মত সুন্দর হবে। দেশে মানুষের অধিকার প্রতিষ্ঠা হবে। গতকাল বৃহস্পতিবার নগরীর প্যারেড মাঠে এক বৌদ্ধ ধর্মীয় মহাসম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নগরীর দেব পাহাড়ের পূর্ণাচার আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা উপসংঘ-রাজ সত্যপ্রিয় মহাস্থবিরের জাতীয় অন্তোষ্টিক্রিয়া উপলক্ষ্যে এই ধর্মীয় মহাসম্মেলনের আয়োজন করা হয়। আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে বিএনপির পক্ষ থেকে নিহতের উদ্দেশে শ্রদ্ধা নিবেদন করা হয় বাংলাদেশ জাতীয়তাবাদী বৌদ্ধ সম্প্রদায় আয়োজিত এ অনুষ্ঠানে।

প্রধান অতিথি বলেন, চট্টগ্রাম দেব পাহাড়ের বৌদ্ধ মন্দিরের এই জায়গাটি জিয়াউর রহমান দান করেছিলেন। এই বৌদ্ধ মন্দির প্রতিষ্ঠার মধ্য দিয়ে বৌদ্ধ সম্প্রদায়ের লোকজন এখানে তাদের ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারছেন। আগামী দিনে ক্ষমতায় আসলে বৌদ্ধ সম্প্রদায়ের উন্নয়ন আমাদের দায়িত্বের মধ্যে পড়বে।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাবেক মন্ত্রী আমীর খসরু বলেন, আওয়ামী লীগ কি বলল সেটা নিয়ে আমাদের মাথা ব্যথা নেই। আমাদের মাথা ব্যথা হচ্ছে জনগণ। আমরা আমাদের কাজ করে যাচ্ছি, দেশের মানুষকে মাথায় রেখে। মানুষের প্রত্যাশা, চাহিদা এবং অধিকার নিশ্চিত করার লক্ষ্যে আমাদের রাজনীতি।

গণতন্ত্রের পক্ষে, মানবাধিকারের পক্ষে, আইনের শাসনের পক্ষে গণমাধ্যমের স্বাধীনতার পক্ষে, জীবনের নিরাপত্তার পক্ষে, মানুষের অধিকার আদায়ের পক্ষে কাজ করে যাচ্ছি। আর এর বিপরীতে যারা দাঁড়িয়ে আছে তাদের বিরুদ্ধেই আমাদের সংগ্রাম। তাদেরকে সরিয়ে আগামী দিনে যে জাতীয় সরকার গঠন হবে সে জাতীয় সরকার ২৭ দফা বাস্তবায়ন করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপি আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনবিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. সুকোমল বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর। বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া, এম এ আজিজ, ইয়াসিন চৌধুরী লিটন, সরোয়ার আলমগীর, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক ট্রাস্টি চন্দ্র গুপ্ত বড়ুয়া প্রমুখ।



বার্তা সূত্র