Skip to content

বায়রন বিশ্বাসের সঙ্গেই তৃণমূলে ফিরবে সংখ্যালঘু ভোট? উত্তর দিলেন বিজেপির রাজ্য সভাপতি

West Bengal

oi-Kousik Sinha

  • |
Google Oneindia Bengali News

বায়রন বিশ্বাসের দলবদলের পর থেকে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা। আর এই বিষয়ে তৃণমূলকে তীব্র আক্রমন বিজেপির। এমনকি তৃণমূল সর্বগ্রাসী বলেও তোপ সুকান্ত মজুমদারের। আজ সোমবার সাংবাদিকদের মুখোমুখি হন বিজেপির রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার। আর সেখান থেকেই তৃণমূলকে তীব্র আক্রমণ করেন তিনি।

পাশাপাশি বায়রন বিশ্বাসের দলবদল নিয়েও কথা বলেন সুকান্ত মজুমদার। বলেন, বায়রনের জেতার পর থেকেই অনেকে বলছিলেন বায়রন নাকি বিরোধী দলনেতার কাছের লোক। কিন্তু এখন তো অন্য কথা বলছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে কটাক্ষ বিজেপি নেতার। শুধু তাই নয়, পাটনায় হতে চলা জোটের বৈঠকের আগে এটা তৃণমূল গিফট বলেও কটাক্ষ তাঁর। বলে রাখা প্রয়োজন, আগামী ১২ জুন পাটনায় নীতীশ কুমারের নেতৃত্বে বিজেপি বিরোধী জোটের বৈঠক রয়েছে।

বায়রন বিশ্বাসের সঙ্গেই তৃণমূলে ফিরবে সংখ্যালঘু ভোট?

যেখানে একমঞ্চে তৃণমূল এবং কংগ্রেসেরও থাকার কথা। আর এই প্রসঙ্গে অধীর চৌধুরী বলেন, জাতীয় ক্ষেত্রে একসঙ্গে লড়াই হলেও রাজ্যে তৃণমূলের বিরুদ্ধে কংগ্রেসের লড়াই চলবে বলেও জানিয়েছেন প্রদেশ সভাপতি। আর এই বিষয়টি তুলে ধরেই অধীর চৌধুরীকে কটাক্ষ করতে ছাড়লেন না বিজেপির রাজ্য সভাপতি। তাঁর কথায়, এটা তৃণমূলের তরফে কংগ্রেসকে গিফট! অন্যদিকে সাগরদিঘি উপ নির্বাচনে কংগ্রেসের প্রার্থী জয়ের পর সংখ্যালঘু ভোট নিয়ে একটা প্রশ্ন উঠেছিল।

অনেকেই বলতে শুরু করেন যে সংখ্যালঘু ভোট তৃণমূল অর্থাৎ শাসকদল হারাতে চলেছে। এমনকি সংখ্যালঘুরা তৃণমূলের দিক থেকে মুখ ফিরিয়েছে বলেও দাবি। যদিও এই প্রসঙ্গে সুকান্ত মজুমদারের দাবি, বাংলার রাজনীতিতে ব্যক্তির সঙ্গে কখনও ভোট মুভ করে না। সে যত বড় ব্যক্তিই হোক না কেন। মমতা বন্দ্যোপাধ্যায় যাওয়ার সঙ্গে সঙ্গে কংগ্রেসের সব ভোট চলে যাওয়ার কথা। কিন্তু তা যায়নি বলে দাবি বিজেপির রাজ্য সভাপতি।

বায়রন বিশ্বাসের সঙ্গেই তৃণমূলে ফিরবে সংখ্যালঘু ভোট?

শুধু তাই নয়, ২০১১ সাল পর্যন্ত লড়াই করে সেই ভোটটা তাঁকে পেতে হয়েছে বলে দাবি তাঁর। তবে বায়রন বিশ্বাস গিয়েছে। আর তাঁর ফিরে আসার সঙ্গে সঙ্গে যে সংখ্যালঘু ভোট ফিরে আসবে তা ঠিক নয় বলে জানিয়েছেন বিজেপি নেতা। অন্তত বাংলার রাজনীতিতে এটা হয় না বলেই মত তাঁর। অন্যদিকে কংগ্রেস বিধায়কের তৃণমূলে যোগ নিয়ে রাহুল সিনহার দাবি, বায়রন বিশ্বাসকে ব্ল্যালমেইল করে তৃণমূলে নিয়ে যাওয়া হয়েছে। তবে সিবিআই-ইডি দরজা খুললে গোটা তৃণমূল তিহাড়ে অনুব্রত মন্ডলের পাশে চলে যাবে বলে কটাক্ষ বিজেপি নেতার।

English summary

BJP says minority vote will not come to TMC with Biron Biswas

বার্তা সূত্র