Skip to content

বাংলার DA নিয়ে বড় খবর! এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দায়ের অভিযোগ, তোলপাড় রাজ্য

mamata banerjee

বাংলা হান্ট ডেস্কঃ ডিএ (Dearness Allowance) ইস্যুতে তোলপাড় রাজ্য। কেন্দ্রীয় হাতে বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলনে নেমেছে রাজ্য সরকারি কর্মচারীদের একাংশ। বর্তমানে রাজ্যের ডিএ মামলা চলছে সুপ্রিম কোর্টে। এরই মাঝে সামনে এলো বড় আপডেট। এবার খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে থানায় দায়ের অভিযোগ (Complain)।

সূত্র অনুযায়ী হেয়ার স্ট্রিট থানায় এই অভিযোগটি দায়ের করেছে ডিএ মামলার অন্যতম মামলাকারী সংগঠন কনফেডারেশন অফ স্টেট গর্ভনমেন্ট এমপ্লয়িজ। প্রসঙ্গত, গত ২৯ মার্চ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ধরনা মঞ্চ থেকে রাজ্যের সরকারি কর্মীদের উদ্দেশে বলেন, এই কর্মচারীরা চোর এবং ডাকাত। মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের প্রতিবাদেই হেয়ার স্ট্রিট থানা ও কলকাতা পুলিশ কমিশনারের অফিসে গত ১লা এপ্রিল ও ৩রা এপ্রিল, মমতার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, সেদিন ধরনা মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী বলেন, ‘প্রতিদিন আপনারা এখানে গিয়ে এই চাই, ওখানে গিয়ে ওই চাই। চোর-ডাকাতগুলো। যে চোর-ডাকাতগুলোর লিস্ট…, এমনিতে চিরকুটে চাকরি পেয়েছিল। সব গিয়ে বসে আছে ওখানে, ডিএ-এর ওখানে। তাদের কাছে আমায় জ্ঞান শুনতে হবে। জ্ঞানদাতারা, চোরেরা, ডাকাতরা, ডাকাত সর্দাররা।’

খোদ রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছ থেকে এহেন মন্তব্যের প্রেক্ষিতে কনফেডারেশন অব স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের মলয় মুখোপাধ্যায় বলেন, ‘মুখ্যমন্ত্রীর তরফ থেকে যে সব মন্তব্য এসেছে তা কোনওভাবেই কাম্য নয়। উনি সরকারি কর্মীদের চোর-ডাকাত বলেছেন। তার প্রতিবাদেই অভিযোদ দায়ের হয়েছে।”

পাশাপাশি পরবর্তীতে কোর্টে যাওয়ার কথাও বলেন তিনি। তার কথায়, “আমরা আশা করব সংশ্লিষ্ট থানা ব্যবস্থা গ্রহণ করবে। আর যদি ব্যবস্থা না নেয়, সেক্ষেত্রে কোর্টের দ্বারস্থ হতে হবে আমাদের।” অন্যদিকে, বৃহস্পতিবার রাজ্যজুড়ে পেন ডাউন কর্মসূচির ডাক দিয়েছেন সরকারি কর্মীরা। সংগ্রামী যৌথ মঞ্চ তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাজ্যের সমস্ত সরকারি দফতরের কর্মীরা অফিস যাবেন, হাজিরার খাতায় সই করবেন কিন্তু কেউ কোনও কাজ করবেন না।

সংবাদ সূত্র