Skip to content

বাংলাদেশ ক্রিকেট দলের জন্য আর্জেন্টিনার ফ্যানদের ভালোবাসা

বিশ্বকাপ ফুটবলের উন্মাদনায় ভাসছে বাংলাদেশের সমর্থকরাও। বাংলাদেশি ভক্তদের উন্মাদনা নজর কেড়েছে বিশ্বগণমাধ্যমের। মন জয় করেছে সমর্থন করা দেশের সাধারণ মানুষ থেকে শুরু করে খেলোয়াড়দের। ফিফা, আর্জেন্টিনা ফুটবল দলের কোচ, আর্জেন্টিনা ফুটবল দল, আর্জেন্টিনা প্রফেশনাল লিগ কর্তৃপক্ষ বিশেষ পোস্ট করেছে বাংলাদেশের আর্জেন্টিনা ভক্তদের নিয়ে। মেসি ভক্তদের উন্মাদনা নিয়ে নিয়মিত সংবাদও প্রচার হচ্ছে।

এবার বিশ্বকাপে আর্জেন্টিনার জাতীয় দলের প্রতি বাংলাদেশি ভক্তরা যে সমর্থন প্রকাশ করেছেন, তা সারাবিশ্বের সবার দৃষ্টি কেড়েছে। দৃষ্টি কেড়েছে আর্জেন্টাইনদেরও। তাদেরকে এমন সমর্থন দেওয়ার বিনিময়ে বাংলাদেশের জন্য তারাও কিছু করতে চান।

আর্জেন্টিনা ও মেসি ভক্তদের উল্লাস। ছবি : রয়টার্স

বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে, আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ারসের একজন নাগরিক সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলকে সমর্থন দিয়ে আর্জেন্টিনায় একটি ফ্যান গ্রুপ সৃষ্টি করবেন। এমন পরিকল্পনার কথা তিনি সামাজিক মাধ‌্যমে প্রকাশ করেছেন।  এই গ্রুপের নাম-‘ফ্যানস আর্জেন্টিনোস ডি লা সিলেচিয়ন ডি ক্রিকেট ডি বাংলাদেশ’। অর্থাৎ বাংলাদেশ ক্রিকেট টিমের জন্য আর্জেন্টিনার ফ্যানদের ভালোবাসা।  গ্রুপটি খুলেছেন আর্জেন্টাইন ড্যান ল্যান্ডে। গ্রুপটি খুলেই তিনি বাংলায় অভ্যর্থনা জানিয়েছেন সবাইকে। লিওনেল মেসিদের সমর্থনের জন্য ধন্যবাদও জানানো হয়েছে গ্রুপ থেকে। এরপর বাংলায় কথা বলার চেষ্টা, বাংলা লেখার চেষ্টাও দেখা গেছে গ্রুপের একাধিক পোস্টে।

এই ফ্যান গ্রুপ সৃষ্টির খবর টুইটার ও ফেসবুকে শেয়ার হয়েছে। ফলে খবরটি ভাইরাল হয়ে গেছে। এরই মধ্যে এতে যোগ দিয়েছেন কমপক্ষে ৭ হাজার আর্জেন্টাইন। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে এর সদস্য সংখ্যা। সোমবার (৫ ডিসেম্বর) সকাল পর্যন্ত এই গ্রুপের সদস‌্য সংখ‌্যা দাঁড়িয়েছে ৫৪ হাজারের বেশি ( 54.4K members)।

পরস্পরের সঙ্গে ভালোবাসা ও শ্রদ্ধা জানাতে এই গ্রুপে একইসঙ্গে যোগ দিচ্ছেন আর্জেন্টাইন ও বাংলাদেশিরা। এতে বাংলাদেশিদের যোগ দেয়া দেখে গ্রুপটির এডমিন একটি ভিডিও পর্যন্ত বানিয়েছেন। তাতে তিনি বাংলা ভাষায় বাংলাদেশিদের স্বাগতম জানিয়েছেন।

রোববার (৪ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট দল মুখোমুখি হয়েছিরো ভারতের। এর আগে থেকেই সেই গ্রুপে আর্জেন্টাইনদের বাংলাদেশ দলের প্রতি সমর্থন চোখে পড়েছে। এরপর যখন রুদ্ধশ্বাস ১ উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশ, তখন তাদের উল্লাসও দেখা গেছে এই গ্রুপে। 

সমর্থনের জন‌্য বাংলাদেশকে ধন্যবাদ জানান আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি। ছবি: ইন্টারনেট

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে নকআউট পর্বের প্রথম ম্যাচের আগে আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনির সংবাদ সম্মেলনে বলেন, ‘দিয়োগোর (ম্যারাডোনা) অসংখ্য সমর্থক ছিলো। এখন মেসিরও আছে। তাদের মাধ্যমে আর্জেন্টিনাকে ভালোবাসে অনেক দেশ, বাংলাদেশ এর মধ্যে অন্যতম। এটা আসলেই দারুণ এক অনুভূতি। আমাদের ফুটবল বিশ্বের নানা প্রান্তের মানুষ ভালোবাসে। বাংলাদেশকে ধন্যবাদ।’



বার্তা সূত্র