Skip to content

বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে নিউজার্সিতে বিক্ষোভ সমাবেশ


Get real time updates directly on you device, subscribe now.

নিউজার্সি থেকে বিশ্বজিৎ দে বাবলু: সাম্প্রতিক সময়ে কোরআন অবমাননার মিথ্যে অজুহাতে বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুদের উপর নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্রের বাংলাদেশ হিন্দু রিলিজিয়াস অর্গেনাইজেশন অব নিউজার্সি ।

গত শনিবার ২৩ অক্টোবর রাতে নিউজার্সির প্যাটারসন সিটিতে বেঙ্গল ইন্সুরেন্সের হলরুমে অনুষ্ঠিত ওই বিক্ষোভ সমাবেশ অংশ নেন সেখানে বসবাসরত প্রবাসীরা। বিক্ষোভ সমাবেশ উপস্থিত থেকে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি সাংবাদিক বিশ্বজিৎ দে বাবলু, সহসভাপতি প্রসূন কান্তি তালুদার, সাধারণ সম্পাদক মিল্টন দাশ, যুগ্ন সম্পাদক দ্বীপ্ত রায়, অর্থ সম্পাদক সন্জয় কান্তি দে, সাংগঠনিক সম্পাদক অরুন চক্রবর্তী, সাংস্কৃতিক সম্পাদক অপূর্ব সেন অপু, কার্যনির্বাহী পরিষদের অন্যতম সদস্য ও কমিউনিটি এক্টিভিস্ট এডভোকেট দর্পন কান্তি দে, নৃপেন্দ্র কুমার পাল, এডভোকেট অশোক রন্জন দেব, দিবাকর দাশসহ আরো অনেকে।


সম্পর্কিত পোস্ট


সম্পর্কিত পোস্ট

নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটির ৩৫১ ইউনিয়ন এভিনিউতে অবস্থিত বেঙ্গল ইন্সুরেন্সের হলরুমে অনুষ্ঠিত ওই বিক্ষোভ সমাবেশ বক্তারা বলেন, মহান মুক্তি সংগ্রামের মাধ্যমে অর্জিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশে মৌলবাদ ও সাম্প্রদায়িক শক্তির উত্থান কোনভাবেই কাম্য নয়। ধর্ম অবমাননার দোহাই দিয়ে গত কিছুদিন ধরে সংখ্যালঘু হিন্দুদের ওপর যে অত্যাচার ও নিপিড়ন করা হয়েছে তা ৭১এর বর্বরতাকেও হার মানিয়েছে। বক্তারা অবিলম্বে হিন্দুদের উপর হামলায় পরিকল্পনাকারীসহ হামলায় নেতৃত্ব দেয়া চিহ্নিত সকল অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচার দাবী করেন।

ওই প্রতিবাদ সভায় বক্তারা আরও বলেন, বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা, পূজা মণ্ডপ ও প্রতিমা ভাঙচুর যারা করেছে তারা সবাই দুষ্কৃতিকারী। দুষ্কৃতিকারীদের কোন ধর্ম নেই। এরা মানবতা বিরোধী, দেশ ও দশের শত্রু। তারা বলেন, এই প্রতিবাদ শুধুমাত্র বাংলাদেশের হিন্দুদের জন্য নয়, এই প্রতিবাদ প্রত্যেকটি প্রগতিশীল বাংলাদেশীদের জন্য। সারাবিশ্বে ছড়িয়ে পড়ুক এই প্রতিবাদ। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।


Get real time updates directly on you device, subscribe now.



বার্তা সূত্র

সর্বাধিক পঠিত

সর্বশেষ সংবাদ