Skip to content

‘বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানাতে গিয়ে বিএনপি নিজেরাই ব্যর্থ’

‘বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানাতে গিয়ে বিএনপি নিজেরাই ব্যর্থ’

বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানাতে গিয়ে বিএনপি নিজেরাই ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, স্বাধীনতার সপক্ষের শক্তি যেন রাষ্ট্র পরিচালনা না করতে পারে, স্বাধীনতার স্বপ্ন যেন বাস্তবায়ন না হয় সেজন্য পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছে। শুধু তাই নয় এই হত্যাকাণ্ডকে জায়েজ করার জন্য ইনডেমনিটি আইন করে এ হত্যার বিচার বন্ধ করে দেওয়া হয়েছিল, স্বাধীনতা বিরোধীদের পুরস্কৃত করা হয়েছিল। 
 
বৃহস্পতিবার (১১ নভেম্বর) বিকেলে দিনাজপুরের বিরল কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের পরে সদ্য স্বাধীন বাংলাদেশকে পুনর্গঠিত করার সংকল্প নিয়ে কাজ শুরু করেছিলেন বঙ্গবন্ধু। বাংলাদেশকে এগিয়ে নিতে বঙ্গবন্ধু যুবলীগ প্রতিষ্ঠা করার স্বপ্ন দেখেছিলেন। আর সেই স্বপ্ন বাস্তবায়ন করার দায়িত্ব দিয়েছিলেন মুজিব বাহিনীর সেই সময়ের রূপকার, যাকে বাংলাদেশের যুবকরা চীনের মাওসেতুং এর সঙ্গে তুলনা করতো। সেই মাওসেতুং খ্যাত শেখ ফজলুল হক মনিকে তিনি যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতার পরপর রাজাকার, আলবদর, আলশামস, স্বাধীনতাকে নস্যাৎ করে দেয়ার ষড়যন্ত্র করতে থাকে। স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করতে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে যুবলীগ দুর্বার গণআন্দোলন গড়ে সকল ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়েছিল। তিনি বলেন, কিসিঞ্জার বলেছিল- বটমলেস বাস্কেট হচ্ছে বাংলাদেশ। স্বাধীনতা বিরোধীরা বলেছিল-এই স্বাধীনতা বাংলাদেশ ধরে রাখতে পারবে না। আজকে সেই বাংলাদেশ প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে। আমরা মেগা প্রকল্প নিয়ে এগিয়ে যাচ্ছি।

এসময় বিরল উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়। 

 



বার্তা সূত্র