Skip to content

বঙ্গে মোদি LIVE Update: ‘পুরো বাংলায় সন্দেশখালি ঝড় উঠবে’, বারাসত থেকে তৃণমূলকে তোপ মোদির

দুদিনের ব্যবধানে আজ ফের রাজ্যে মোদি। গঙ্গার নিচের মেট্রোর পাশাপাশি একাধিক প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর। বারাসতে জনসভা তাঁর। একনজরে প্রধানমন্ত্রীর যাবতীয় কর্মসূচির প্রতিমুহূর্তের আপডেট।

বেলা ১.১৫: মঞ্চের পিছনে সন্দেশখালির ৫ মহিলার সঙ্গে কথা মোদির। শুনলেন তাঁদের সঙ্গে ঘটা অত্যাচারের কথা। এই পাঁচ মহিলাই তৃণমূল নেতা শাহজাহানের অত্যাচারের বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হয়েছিল বলে খবর।  

বেলা ১.০০: তৃণমূলের ‘মাফিয়ারাজ’ শেষ করতে সকলকে একজোট হওয়ার ডাক দিলেন মোদি। বিজেপি যে নারী ও সব মানুষকে সম্মান করে তা বোঝাতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কথাও তুলে ধরলেন তিনি।

 

বেলা ১২.৪৮: বারাসতের সভা থেকে সন্দেশখালি নিয়ে মুখ খুললেন মোদি। বললেন, “বাংলার মা বোনেদের সঙ্গে ঘোর পাপ করেছে তৃণমূল। সন্দেশখালিতে যা হয়েছে তাতে যে কারও মাথা নিচু হয়ে যাবে। এই ঘটনা মাথা নত করে দেয়। কিন্তু আপনাদের সঙ্গে যা হয়েছে তাতে এই সরকারের কিছু এসে যায় না। হাই কোর্ট ও সুপ্রিম কোর্টেও ধাক্কা খেয়েছে রাজ্য। এসব কিছু সত্ত্বেও সব জায়গায় মা বোনেদের উপর অত্যাচার করছেন তৃণমূল নেতারা। আর ওই নেতাদের উপর ভরসা রয়েছে দলের। কিন্তু বাংলার মা-বোনেদের উপর ওদের ভরসা নেই। ওরা দুষ্কৃতীদের বাঁচানোর চেষ্টা করে সবসময়।” এর পরই মোদি বলেন, “পুরো বাংলায় সন্দেশখালির ঝড় উঠবে”, মন্তব্য মোদির। অর্থাৎ সন্দেশখালির মতোই বিভিন্ন প্রান্তের মহিলাদের অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ডাক দেন তিনি।  

বেলা ১২.৩৭: পরিবারবাদ নিয়ে বিরোধীদের খোঁচা মোদির। বললেন, “সকলে বলে মোদির পরিবার নেই। তাই আমি পরিবারবাদের বিরোধী। কিন্তু দেশের সকলেই আমার পরিবার। দেশের কোনায় কোনায় যাঁরা রয়েছেন, তাঁরা সকলেই আমার পরিবার।” বাংলায় বললেন, “বাংলার সব মা-বোনেরা আমার পরিবার।” বিপদে বাংলার মা-বোনেরা দুর্গার মতো তাঁকে রক্ষা করেন বলেই মন্তব্য মোদির। 

বেলা ১২.৩৪: আন্ডার ওয়াটার মেট্রো উদ্বোধনের কথা বলতে গিয়েই মোদি বুঝিয়ে দিলেন, কেন্দ্র যা বলে তা করে। তাঁর কথায়, মেট্রোই প্রমাণ যে বিজেপি সরকার কত দ্রুত কাজ করে। ২০১৪ থেকে ২৪ এর মধ্যে ব্যাপক উন্নয়ন হয়েছে বলেই মন্তব্য করলেন তিনি। 

বেলা ১২.২৪: নারী শক্তির জয়গান করেই কাছারি ময়দানে বাংলায় বক্তব্য শুরু করলেন মোদি।   

বেলা ১২.০০: মোদিকে ফুলের পাশাপাশি দুর্গা ও কালী মূর্তি উপহার দিয়ে স্বাগত জানালেন বঙ্গ বিজেপির নেতা-নেত্রীরা। 

বেলা ১১.৫০: সড়কপথে বারাসতের কাছারি ময়দানে পৌঁছলেন মোদি। মঞ্চে রয়েছেন শুভেন্দু, সুকান্ত, অগ্নিমিত্রারা। 

সকাল ১১.০৫: বারাসতের জনসভায় যাওয়ার নিউটাউনে পুলিশি বাধার মুখে সন্দেশখালির বাসিন্দারা। অভিযোগ, পরিকল্পনামাফিক তাঁদের বাধা দেয় পুলিশ। এর পরই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। রাস্তায় বিক্ষোভ দেখাতে শুরু করেন। যদিও পুলিশের দাবি সিগন্যালে আটকে ছিল বাস। 

সকাল ১১.০৪: রেসকোর্স থেকে চপারে বারাসতের উদ্দেশে রওনা প্রধানমন্ত্রীর। 

সকাল ১০. ৩৫: উদ্বোধনের পরই গঙ্গা সুড়ঙ্গে মেট্রো সফরে মোদি। তাঁর সহযাত্রী স্কুল পড়ুয়ারা। তাদের পাশে বসে গল্প করতে করতে সফর করছেন মোদি। 

 

সকাল ১০.৩০: এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে আমজনতার মাঝে প্রধানমন্ত্রী। সকলের উদ্দেশে হাত নাড়লেন তিনি।  

সকাল ১০.১৭: কলকাতা মেট্রোর মুকুটে নয়া পালক। মোদির হাতে উদ্বোধন হল দেশের প্রথম আন্ডার ওয়াটার মেট্রোর। একই সঙ্গে আরও ২ টি মেট্রোর শাখা অর্থাৎ তারাতলা-মাঝেরহাট, নিউ গড়িয়া-রুরি শাখার উদ্বোধনও করেন তিনি। এদিনের অনুপস্থিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সকাল ১০.১৪: মেট্রোর উদ্বোধনী অনুষ্ঠানে মোদির সঙ্গে রয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস, রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার।  

সকাল ১০.১০: রানি রাসমণি রোড হয়ে এসপ্ল্যানেড পৌঁছলেন মোদি। উদ্বোধন করবেন দেশের প্রথম আন্ডার ওয়াটার মেট্রোর। 

উদ্বোধনের আগে সেজে উঠেছে মেট্রো। ছবি-অরিজিৎ সাহা।

সকাল ১০.০০: মঙ্গলবার সন্ধেয় কলকাতায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাতে ছিলেন রাজভবনে। ঘড়ির কাঁটায় ১০ টা বেজে ১০.০৩ মিনিটে রাজভবন থেকে বেরল প্রধানমন্ত্রীর কনভয়। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ



বার্তা সূত্র