বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে ৪৬ বছর আগস্টে রোজা রাখছেন আলীম মোল্লা

এশিয়া বার্তা, ২৯ আগস্ট : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও তাদের শহীদি আত্মার মাগফিরাত কামনায় ১৯৭৫-এর পর প্রতি বছর আগস্ট মাসের ১৫ তারিখ থেকে বেজোড় তারিখে মোট ৯ দিন করে টানা ৪৬ বছর রোজা রাখছেন গাজীপুরের মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য ও গাজীপুর সিটি কর্পোরেশনের ৫২ নং ওয়ার্ডের কাউন্সিলর আবদুল আলীম মোল্লা ।

প্রতি বছরের মত এবারও তিনি ১৫ আগস্ট থেকে বেজোড় তারিখে রোজা রাখছেন। আগামী ৩১ আগস্ট  পর্যন্ত জাতির পিতা শেখ মুজিবসহ ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় তার এই রোজা রাখার কর্মসূচি শেষ হবে। শেষদিনে  বিকেলে তিনি ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে  শ্রদ্ধা জানাবেন। পরে সামাজিক দূরত্ব বজায় রেখে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।
মিলাদ ও দোয়া মাহফিলে গাজীপুর মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত থাকবেন ।

আবদুল আলীম মোল্লা বঙ্গবন্ধু, শেখ হাসিনা এবং আওয়ামী লীগের জন্য নিবেদিত প্রাণ । একজন ত্যাগী নেতা হিসেবে তার যথেষ্ট পরিচিতি রয়েছে। নানা বাধা বিপত্তি অতিক্রম করে তিনি আওয়ামী লীগের জন্য কাজ করে চলেছেন । ১৯৭০ সালের নির্বাচনের সময় তিনি বঙ্গবন্ধুকে একবার খুব কাছে থেকে দেখার সুযোগ পেয়েছিলেন। সেই থেকেই বঙ্গবন্ধু তার চেতনায় দেদীপ্যমান। তিনি ৭ মার্চের ঐতিহাসিক জনসভায় এবং ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জনসভায় যোগ দিয়েছিলেন।

আলীম মোল্লা ৩ মার্চ জেল হত্যা দিবসে জাতীয় চার নেতার স্মরণে, ৭ মে শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মরণ এবং শহীদ ময়েজ উদ্দিনের মৃত্যু বার্ষিকীর দিনেও রোজা রেখে তাঁদের প্রতি তার হৃদয়ের অর্ঘ্য নিবেদন করেন-শ্রদ্ধা জানান। মিলাদ ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করেন। তিনি তাঁদের কবর জিয়ারত করে মহান আল্লাহর দরবারে মাগফিরাত কামনা করেন এবং এঁদের বর্বর ঘাতকদের ব্যাপারে ফরিয়াদ জানান।

আবদুল আলীম মোল্লা সাংবাদিকদের বলেন, আমি আজীবন রোজা রেখে জাতির পিতাসহ দেশের এসব শ্রেষ্ঠ সন্তানের প্রতি শ্রদ্ধা জানিয়ে যাবো। আল্লাহ যেন তাদের শহীদি মর্যাদায় জান্নতুল ফেরদৌস দান করেন, তার জন্য দোয়া করবো। তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ এবং একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে মহান এই নেতাদের অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। জননেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠায় আমরা যেন আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে এলাকার মানুষের কল্যাণে কাজ করতে পারি সবার কাছে এই দোয়া কামনা করি।

একজন সৎ, আদর্শ ও নিষ্ঠাবান আওয়ামী লীগ  নেতা হিসেবে  জনাব আবদুল আলীম মোল্লা গাজীপুর সিটি কর্পোরেশনের ৫২ নং ওয়ার্ডের  (পূর্বে টঙ্গী পৌরসভা) কয়েকবার নির্বাচিত কাউন্সিলর হিসেবে জনসেবায় ব্রতী হয়েছেন ।

অন্যান্য বারের মতো এবছরও আলীম মোল্লা শোকের মাস আগস্টের শেষদিনে (৩১ আগস্ট) বঙ্গবন্ধু এবং তাঁর সাথের স্বজন শহীদদের স্মরণে আলোচনা সভার আয়োজন করেছেন। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নিবেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান, মহিলা শ্রমিক লীগের কার্যকরী সভাপতি শামুন্নাহার ভুঁইয়া এমপি , গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি বিশিষ্ট সাংবাদিক আতাউর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

সর্বাধিক পঠিত

সর্বশেষ সংবাদ