Skip to content

ফের থানায় তালিবান জঙ্গি হামলা, মৃত ডিএসপি সহ ৩ পুলিশকর্মী

ফের থানায় তালিবান জঙ্গি হামলা, মৃত ডিএসপি সহ ৩ পুলিশকর্মী

প্রায় ৬-৭ জন জঙ্গি হামলা চালায়। হ্যান্ড গ্রেনেড ছোঁড়ার পাশাপাশি গুলিও ছুঁড়তে শুরু করে তারা।

পাকিস্তানে জঙ্গি হামলা। ছবি: টুইটার।

পেশোয়ার: একদিকে ক্রমাগত মুদ্রাস্ফীতির জেরে দেশ দেউলিয়া হওয়ার অবস্থা হয়েছে, অন্যদিকে একের পর এক জঙ্গি হামলায় বিধ্বস্ত পাকিস্তান। ফের পাকিস্তানের থানায় জঙ্গি হামলার ঘটনা ঘটল। শনিবার পেশোয়ারের উত্তর-পশ্চিম শহরে সর্বানন্দ থানায় জঙ্গি হামলার ঘটনায় মৃত্যু হয়েছে তিন পুলিশকর্মীর। যার মধ্যে রয়েছেন DSP। পরে ঘটনার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালিবান পাকিস্তান (TTP)। এই জঙ্গি হামলার তীব্র নিন্দা করেছেন খাইবার পাখতুনখাওয়া প্রদেশের মুখ্যমন্ত্রী মেহমুদ খান। জঙ্গিদের বিরুদ্ধে পুলিশকর্মীদের এই আত্মবলিদান নষ্ট হবে না বলেও জানিয়েছেন তিনি।

পেশোয়ারের SSP অপারেশন কাসিফ আব্বাসি জানান, খাইবার উপ-প্রদেশের সীমান্তবর্তী সর্বানন্দ থানায় এদিন প্রায় ৬-৭ জন জঙ্গি হামলা চালায়। হ্যান্ড গ্রেনেড ছোঁড়ার পাশাপাশি গুলিও ছুঁড়তে শুরু করে তারা। স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্রও ছিল তাদের কাছে। পুলিশকর্মীরাও পাল্টা গুলি চালায়। তবে জঙ্গিদের ছোঁড়া গুলিতে ৩ পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। যার মধ্যে এক ডেপুটি সুপারিটেন্ডেন্ট এবং ২ কনস্টেবল রয়েছেন।

খাইবার পাখতুনখাওয়া প্রদেশের পুলিশ প্রধান মোয়াজ্জাম জাহ আনসারি বলেন, পুলিশকর্মীরা সফলভাবে থানায় জঙ্গি হামলা প্রতিহত করেছেন। জঙ্গিরা থানায় ঢোকার সময়ই তাদের ছোঁড়া গুলিতে গুরুতর জখম হন ডিএসপি। পরে হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

এই খবরটিও পড়ুন

অন্যদিকে, থানায় হামলার দায় স্বীকার করে TTP-র মুখপাত্র মহম্মদ খুরাসানি এক বিবৃতি দিয়ে জানিয়েছে, শুক্রবার রাতে পেশোয়ারের দুটি পুলিশ পোস্টে তাদের মুজাহিদিন হামলা চালিয়েছে। TTP-র দাবি, ডিএসপি পদমর্যাদার আধিকারিক সহ চার পুলিশকর্মীর মৃত্যু হয়েছে এবং তিনজন গুরুতর জখম হয়েছেন।

বার্তা সূত্র