Skip to content

প্রয়াত বর্ষিয়ান অভিনেতা বিক্রম গোখলে, রয়ে গেল তার অভিনীত এই সকল সিনেমা

প্রয়াত বর্ষিয়ান অভিনেতা বিক্রম গোখলে, রয়ে গেল তার অভিনীত এই সকল সিনেমা

নিজস্ব প্রতিবেদন : বলিউডে ফের শোকের ছায়া। প্রয়াত হলেন বর্ষিয়ান অভিনেতা বিক্রম গোখলে। ৮২ বছর বয়সে তিনি প্রয়াত হন। দিন ১৫ আগে বর্ষিয়ান এই অভিনেতা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন এবং তারপর থেকেই তিনি শারীরিক দিক দিয়ে সংকটের মধ্যে ছিলেন। এরই মধ্যে বুধবার রাতে তার মৃত্যু হয়।

হাসপাতালে ভর্তি হওয়ার পর প্রথম দিকে চিকিৎসায় সাড়া দিলেও হঠাৎ শারীরিক পরিস্থিতির অবনতি হতে শুরু করে। তার প্রয়াণের পর তার মৃতদেহ বালগন্ধর্ব সভাগৃহে নিয়ে যাওয়া হবে। এরপর পরিবার, পরিজন, বন্ধুবান্ধব, সতীর্থদের তরফ থেকে শ্রদ্ধা জানানোর পর অভিনেতার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে। তার এমন প্রয়াণে শোকস্তব্ধ হয়ে পড়েছে বলিউড এবং তাকে নিয়ে শ্রদ্ধাজ্ঞাপন শুরু হয়েছে।

বিক্রম গোখলে কেবল একজন অভিনেতা ছিলেন এমন নয়, এর পাশাপাশি তিনি ছিলেন পরিচালক, থিয়েটার কর্মী এবং শিক্ষক। তার একটি অ্যাক্টিং একাডেমী রয়েছে পুনেতে। সেখানেই স্ত্রী ব্রুশালি গোখলের সঙ্গে থাকতেন সদ্য প্রয়াত এই বর্ষিয়ান অভিনেতা। বিক্রম গোখলের বাবা চন্দ্রকান্ত গোখলেও ছিলেন মারাঠি থিয়েটার এবং সিনেমার উল্লেখযোগ্য পরিচিত মুখ।

১৯৪০ সালের ১৪ নভেম্বর জন্মগ্রহণ করা এই অভিনেতা একাধিক বলিউড সিনেমায় অভিনয় করেছেন। তার প্রথম কাজ শুরু হয় বলিউড শাহেনশা অমিতাভ বচ্চনের সঙ্গে অভিনয়ের মধ্য দিয়ে। প্রতিবার জেরে মাত্র ২০ বছর বয়সেই তিনি নজর কেড়েছিলেন এবং তারপর আর তাকে পিছন ফিরে তাকাতে হয়নি। সঞ্জয় লীলা বানসালির হাম দিল দে চুকে সানাম সিনেমায় রাফ অ্যান্ড টাফ বাবার চরিত্রে অভিনয় করে তিনি নজর কেড়েছিলেন দর্শকদের।

বিক্রম গোখলে যে সকল সিরিয়ালে অভিনয় করে নজর কেড়েছিলেন সেই সকল সিরিয়ালগুলি হল অহংকার, ইন্দ্রধনুষ, আকবর বীরবল, জুনুন, শিব মহাপুরাণ, উড়ান, অগ্নিহোত্রা, ইয়া সুখান্ন ইয়া, চন্দন কা পালনা রেশম কি ডোরি, কুছ খোয়া কুছ পায়া, মেরা নাম করেগি রোশন, অল্পবিরাম, সঞ্জীবনী, বিরুদ্ধ, জীবন সাথী, সিংহাসন। এছাড়াও সম্প্রতি তিনি কাজ করেছেন অবরোধ : দ্য সিয়েজ উইদিন, আম্বেদকর: দ্য লেজেন্ডেও।

বলিউডে উল্লেখযোগ্য ভাবে তিনি অভিনয়ের ছাপ যে সকল সিনেমায় রেখে গেলেন সেগুলি হল অগ্নিপথ, খুদা গাওয়াহ, হে রাম, ক্রোধ, বলবান, জজবাত, লাকি: নো টাইম ফর লাভ, কিসনা: দ্য ওয়ারিয়র পোয়েট, কুছ তুম কহো কুছ হাম কহে, ভুল ভুলাইয়া, তুম বিন, ব্যাং ব্যাং, ফিরঙ্গী, হিচকি, আইয়ারি, মিশন মঙ্গল ইত্যাদি।

বার্তা সূত্র