Skip to content

পাকিস্তানে ফের নিশানায় সংখ্যালঘু হিন্দু! ধর্ষণের পর তরুণীর মাথা কেটে খুন

পাকিস্তানে ফের নিশানায় সংখ্যালঘু হিন্দু! ধর্ষণের পর  তরুণীর মাথা কেটে খুন
পাকিস্তানে (Pakistan) হিন্দু (Hindu) মহিলার উপর বর্বরোচিত ‘অত্যাচার’। সিন্ধুপ্রদেশে (Sindh) ওই মহিলাকে ধর্ষণ করে খুন করা হয়েছে বলে অভিযোগ। পাক হিন্দু সাংসদ কৃষ্ণা কুমারীর দাবি, “নিহত মহিলা ভিল সম্প্রদায়ের। প্রথম তাঁকে ধর্ষণ করা হয়। পরে মাথা ও স্তন কেটে তাঁকে খুন করা হয়েছে। যেভাবে তাঁর মৃতদেহ পাওয়া গিয়েছে, তা অত্যন্ত ভয়াবহ। তাঁর কাটা মাথা থেকেও মাংস বের করে নেওয়া হয়েছিল।” খুনের আগে ওই মহিলার উপর প্রচুর নির্যাতন করা হয়েছে বলে দাবি করেছেন তিনি। পাক সাংসদের আরও অভিযোগ, খুনের পর অন্তত ৩ দিন নিহতের পরিবারের তরফে কোনও অভিযোগ নেয়নি স্থানীয় প্রশাসন। পরে এলাকাবাসীরা বিক্ষোভ শুরু করলে বাধ্য হয়ে মামলা রুজু করে পাক পুলিশ। ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি বলেও জানিয়েছেন তিনি।

Taliban Pakistan Clash : ফের অশান্ত আফগানিস্তান সীমান্ত, পাক সেনার কাঁটাতারের বেড়া উপড়ালো তালিবান
পাকিস্তানে ক্ষমতাসীন জোট সরকারের অন্যতম শরিক Pakistan Peoples’ Party বা PPP-র সরকার রয়েছে সিন্ধুপ্রদেশে। এখান থেকেই নির্বাচিত হয়েছেন পাক বিদেশমন্ত্রী বিলাবল ভুট্টো (Pakistan Foreign Minister Bilawal Bhutto)। PPP-র খাস তালুকে এই নিষ্ঠুর হত্যাকাণ্ডের জেরে ফের একবার পাকিস্তানে সংখ্যালঘুদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও এই নিয়ে ইসলামাবাদের তরফে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলির দাবি, এই খবর যাতে প্রকাশ্য না আসে, তার জন্যেও স্থানীয় প্রশাসনের তরফে চেষ্টা করা হয়েছিল। অধিকাংশ পাক গণমাধ্যম এই ঘটনা প্রকাশ করেনি।

Pak PM Shahbaz Sharif: খাবার কখন মিলবে?, ‘অভুক্ত’র প্রশ্নের মুখে অস্বস্তিতে পাক প্রধানমন্ত্রী
স্বাধীনতার পর থেকেই পাকিস্তানে সংখ্যালঘু হিন্দুদের উপর নির্যাতনের ভুরি ভুরি অভিযোগ উঠেছে। ২০১৭-র জনগণনা অনুযায়ী, পাকিস্তানে মাত্র ৩.৫ মিলিয়ন হিন্দু বাস করেন। বিশেষজ্ঞদের দাবি, হিন্দুদের ধর্মান্তকরণ প্রক্রিয়া দীর্ঘদিন ধরেই পাকিস্তানে চলছে। এছাড়া গত কয়েক বছরে একাধিক হিন্দু মন্দির ধ্বংস করা হয়েছে। হিন্দুদের উপর অত্যাচারের এই অভিযোগ নিয়ে রাষ্ট্রসংঘে বারবার পাকিস্তানের বিরুদ্ধে সরব হয়েছে ভারত।

Pakistan Hindu Murder Case : সিন্ধে হিন্দু মহিলা খুনে পাকিস্তানকে বার্তা, সংখ্যালঘুদের প্রতি কর্তব্য মনে করাল ভারত
উল্লেখ্য, কয়েকদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Prime Minister Narendra Modi) ব্যক্তি আক্রমণ করেন পাক বিদেশমন্ত্রী বিলাবল ভুট্টো। মোদীকে তিনি ‘গুজরাটের কসাই’ বলে উল্লেখ করেন। তাঁর এহেন মন্তব্যের পর সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল। পাক দূতাবাসের সামনে বিক্ষোভ দেখান বিজেপির যুব মোর্চার কর্মী-সমর্থক। অন্যদিকে চলতি বছরের অক্টোবরে অস্বস্তির মুখে পড়ন আমেরিকায় পাক রাষ্ট্রদূত। হিন্দুদের উপর অত্যাচারের বিষয়ে প্রশ্নের মুখে পড়তে হয় তাঁকে। সেই প্রশ্নের উত্তর অবশ্য এড়িয়ে যান তিনি। এবার হিন্দু মহিলাকে খুনের অভিযোগ উঠল বিলাবলের খাস তালুক থেকে।

বার্তা সূত্র

সর্বাধিক পঠিত

সর্বশেষ সংবাদ