Skip to content

পাকিস্তানের মাটিতে জোড়া বিস্ফোরণ! হামলার নেপথ্যে ভারত, বিস্ফোরক দাবি ইসলামাবাদের

Published by: Biswadip Dey |    Posted: October 1, 2023 9:57 am|    Updated: October 1, 2023 9:57 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে জোড়া আত্মঘাতী হামলায় মৃত্যু হয়েছে অন্তত ৬৫ জনের। আর এই দুই নাশকতার ঘটনায় ভারতকে দায়ী করল ইসলামাবাদ। তাদের দাবি, ভারতীয় গোয়েন্দা সংস্থা RAW রয়েছে এই হামলার পিছনে!

শুক্রবার রাতে বালোচিস্তান প্রদেশের মাসতুঙ্গ এলাকায় একটি মসজিদের কাছে বিস্ফোরণ ঘটে। হজরত মহম্মদের জন্মবার্ষিকী উপলক্ষে মসজিদে জমায়েত ছিল বিশাল। তখনই কেঁপে ওঠে চারদিক। বিস্ফোরণের অভিঘাত এতটাই প্রবল ছিল যে নিশানায় থাকা গাড়িটি শূন্যে উঠে যায়। অন্তত ৬০ জনের মৃত্যু হয় ওই বিস্ফোরণে। কয়েক ঘণ্টা পরে শনিবার খাইবার পাখতুনখাওয়ার হাঙ্গু শহরে এক মসজিদে হওয়া বিস্ফোরণে প্রাণ হারান ৫ জন। দুই ক্ষেত্রেই হামলাকারী ছিল আত্মঘাতী জঙ্গি।

[আরও পড়ুন: ক্লেইটনের জোড়া গোলে জয়ের মুখ দেখল ইস্টবেঙ্গল, স্বস্তি পেলেন কার্লেস কুয়াদ্রাত]

পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী বালোচিস্তানের রাজধানী কোয়েত্তায় হামলা নিয়ে বিবৃতি দিতে গিয়ে দাবি করেছেন, এই জোড়া হামলার পিছনে রয়েছে ‘র’-এর হাত। তাঁর কথায়, ”যারা এই আত্মঘাতী হামলার পিছনে রয়েছে তাদের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। এর পিছনে ‘র’-এর হাত রয়েছে।” পুলিশ জানিয়েছে, হামলাকারীদের ডিএনএ পরীক্ষা করে তাদের পরিচয় বের করার চেষ্টা করা হচ্ছে। এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি বলেই পাক পুলিশের তরফে জানানো হয়েছে।

উল্লেখ্য, ভারতের মাটিতে বারবার জঙ্গি হামলা করেছে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠী। বিশেষত জম্মু ও কাশ্মীরে সন্ত্রাস চালাতে যে ইসলামাবাদ থেকে আর্থিক মদত থেকে বহু রকম উসকানি দেওয়া হয়, তার প্রমাণ মিলেছে অসংখ্যবার। এই পরিস্থিতিতে পাকিস্তান (Pakistan) উলটো দাবি করে নয়াদিল্লিকে চাপে ফেলতে চাইছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: আদৌ বাস্তবে ছিলেন গোপাল ভাঁড়? ইতিহাসের অন্ধগলিতে লুকিয়ে কোন সত্যি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে



বার্তা সূত্র